Breaking News
Home / ক্যাম্পাস / নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হলো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হলো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ফারিয়া চৌধুরী দিশা, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হয়েছে আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব-এর ১৪ তম আসরের দ্বিতীয় বিভাগীয় স্ক্রিনিং।

১২ অক্টোবর (বুধবার) চলচ্চিত্র দ্বিতীয় বিভাগীয় স্ক্রিনিং অনুষ্ঠিত হয় । স্ক্রিনিং দুটি সেশনে অনুষ্ঠিত হয়। প্রথম স্ক্রিনিং সেশনটি দুপুর ৩ টা টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এবং পরবর্তী সেশনটি বিকাল ৫.১৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ব্যবসায় প্রশাসন ও সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এ উৎসব এর ময়মনসিংহ বিভাগীয় প্রদর্শনী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হয় ৷ সার্বিক সহযোগিতায় ছিলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাব।

আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব (IIUSFF) ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ কর্তৃক আয়োজিত একটি বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই বছর, উৎসবের ১৪ তম আসরে ৯০ টিরও বেশি দেশ থেকে মোট ১১৪৭ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে।

IIUSFF এর যাত্রা শুরু হয় ২০০৭ সালে। তরুণ বিশ্ববিদ্যালয়গামী চলচ্চিত্র নির্মাতাদের তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি বৃহত্তর মঞ্চ প্রদানের উদ্দেশ্য সামনে রেখে প্রতিবছর এই আয়োজন করে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

এ আয়োজনে উৎসব সহযোগী হিসেবে রয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার (UNHCR) এবং এডওয়ার্ড কেনেডি সেন্টার। এ উৎসব এর বিভাগীয় প্রদর্শনীর উদ্বোধন হয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে।
স্ক্রিনিং প্রোগ্রাম বিনামূল্যে উপভোগ্য এবং সকলের জন্য উন্মুক্ত।

Check Also

চাঁদপুরে যথাযথ মর্যদায় শহীদ রাজু দিবস পালিত

মাসুদ রানাঃ- চাঁদপুরে নব্বইয়ের স্বৈরাচারবিরোধী ও গণঅভ্যুথান আন্দোলনে নিহত শহীদ জিয়াউর রহমান রাজু দিবস পালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x