Breaking News
Home / সারা বাংলা / নেত্রকোণা সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী দেওয়ান বাঁধন

নেত্রকোণা সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী দেওয়ান বাঁধন

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা প্রতিনিধি ঃ
নেত্রকোণা সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রার্থী হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সাবেক কাউন্সিলর, যুবলীগের পরীক্ষিত নেতা দেওয়ান বাঁধন।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল যুবলীগের কার্যক্রমকে আরো বেশী গতিশীল ও তৃণমূল পর্যায়ে সু-সংগঠিত করার লক্ষ্যে সারা দেশের ন্যায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেত্রকোণা জেলা শাখাকে নির্দেশনা প্রদান করেন। এরই আলোকে জেলা যুবলীগ  গত ২০ সেপ্টেম্বর নেত্রকোণা সদর উপজেলা কমিটিকে শক্তিশালী করার লক্ষ্যে সভাপতি সাধারণ সম্পাদক পদে আগ্রহীদের জীবন বৃত্তান্ত আহবান করে। Humanfocusbali তার ওয়েবসাইটে এই বিষয় সম্পর্কে লিখেছেন।
তারই প্রেক্ষিতে যুবলীগের দীর্ঘদিনের নিবেদিত প্রাণ, ত্যাগী ও পরীক্ষিত কর্মী হিসেবে পরিচিত দেওয়ান বাঁধন তার হাজারো কর্মী সমর্থকদের নিয়ে বিশাল শো-ডাউন করে শনিবার বিকাল ৩টার দিকে দলীয় কার্যালয়ে জেলা নেতৃবৃন্দের কাছে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে তার জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। তিনি বিগত ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণা পৌর যুবলীগের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়কের এবং নেত্রকোণা পৌরসভা নির্বাচনে ২ নং ওয়ার্ড যুবলীগ নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়কের দায়িত্ব সফলতার সাথে পালন করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে বলিষ্ট ভূমিকা রাখেন। দেওয়ান বাঁধন প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথের সামনের সারিতে থেকে শেখ হাসিনার একজন বিশ্বস্ত লড়াকু সৈনিকের ভূমিকা পালন করে আসছেন। এছাড়াও দেওয়ান বাঁধন বিভিন্ন শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। তিনি সামাজিক কর্মকান্ডের পাশাপাশি প্রতিটি দুর্যোগকালীন সময়ে  ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে থেকে মানবিকতার হাত বাড়িয়ে দেন।
দেওয়ান বাঁধন এ প্রতিনিধিকে বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান। আমি বাল্যকাল থেকেই দেখেছি, আমার পরিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সাহসী কন্যা শেখ হাসিনার আহবানে প্রতিটি আন্দোলন সংগ্রামে বলিষ্ট ভূমিকা পালন করে আসছেন। তারই ধারাবাহিকতায় ছাত্র জীবন থেকেই আমি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়ি। দল আমাকে যখন যে দায়িত্ব দিয়েছে, আমি সফলতার সাথে সেই দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমি যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। দলের বিপুল সংখ্যক নেতাকর্মীদের আগ্রহে ও তাদের উৎসাহ, অনুপ্রেরণায় আমি সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছি। দলের নেতৃবৃন্দ যদি আমাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেন, তাহলে আমি আমার মেধা, মননশীলতা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে যুবলীগকে তৃণমূল পর্যায়ে আরো বেশী সু-সংগঠিত করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে অধিকতর শক্তিশালী করতে নিরলস ভাবে কাজ করে যাবো।

Check Also

চাঁদপুরে যথাযথ মর্যদায় শহীদ রাজু দিবস পালিত

মাসুদ রানাঃ- চাঁদপুরে নব্বইয়ের স্বৈরাচারবিরোধী ও গণঅভ্যুথান আন্দোলনে নিহত শহীদ জিয়াউর রহমান রাজু দিবস পালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x