Home / জাতীয় / আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত

আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত

    বক্তব্য রাখছেন অধ্যক্ষ প্রফেসর গীতাজ্ঞলি বড়ুয়া

ঢাকার ডাক ডেস্ক

জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষ্যে সোমবার ১৫ আগষ্ট, রাজধানীর প্রাচীনতম এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শিক্ষা প্রতিষ্ঠান আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ, সূর্যোদয় থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠান ও আলোচনা সভার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দিনটি পালন করেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শেখ রাসেল দেয়ালিকা উন্মোচন, কবিতা আবৃত্তি, বিশেষ সংগীত পরিবেশন, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা, তথ্যচিত্র প্রদর্শনী এবং দোয়া মহফিল ও আলোচনা সভা অন্তর্ভূক্ত ছিলো শোক দিবসের অনুষ্টানসূচিতে।

সূর্যোদয়ের সাথে সাথে অধ্যক্ষ প্রফেসর গীতাজ্ঞলি বড়ুয়া’র নেতৃত্বে জাতীয় পতাকা অর্ধনমিতকরন ও কালো পতাকা উত্তোলন করে কালো ব্যাজ ধারন করেন প্রতিষ্টানটির শিক্ষক, ছাত্রী ও কর্মচারীরা।

প্রতিষ্টানের অডিটরিয়ামে আলোচনা সভায় প্রভাষক লাইজু আক্তার’র স্বাগত বক্তৃতার পর প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর গীতাজ্ঞলি বড়ুয়া এবং সভাপতি প্রভাষক শাবানা শাহীন সহ অন্যান্য শিক্ষকবৃন্ধ অংশ নেন।

প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর গীতাজ্ঞলি বড়ুয়া তার বক্তৃতায় শোকাবহ ১৫ আগষ্ট নির্মম হত্যাকাণ্ডের ঘটনাবলী বর্ননা করে ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান তার স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ চেয়েছিলেন। তাই তোমাদের প্রবৃত্তিকে নিয়ন্ত্রনের মাধ্যমে জীবনের লক্ষ্য ঠিক করে সঠিক পথে অগ্রসর হতে হবে, পড়াশুনা করে আত্বনির্ভরশীল হতে হবে। তবেই সোনার মানুষ হয়ে সোনার বাংলা গড়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব। এবং আজ শোক দিবসে আমরা এ শপথ নিতে চাই যে, সকলে মিলে বাংলদেশকে আমরা এগিয়ে নেবো এবং আত্বনির্ভরশীল হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো।

অনুষ্টানে অন্যন্যদের মধ্যে বক্তৃতা করেন সহযোগী অধ্যাপক গোলাম ফিরোজ, শাবানা শাহীন, গৌতম চন্দ্র পাল, জান্নাত চৌধুরী , উর্মিলা ঢালি, ইসমত জাকিয়া সহ আরো অনেকে। তথ্যচিত্র পরিচালনা করেন মোস্তফা ভূইয়া এবং সামসুন নাহার বেগম।

সভাপতি প্রভাষক শাবানা শাহীন ধন্যবাদ জ্ঞাপন করে জাতীয় শোক দিবস ২০২২ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Check Also

বিমানবন্দরে সাফজয়ী মেয়েদের লাগেজ থেকে ডলার-টাকা চুরি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস :  সাফ চ্যাম্পিয়নশিপ জয় করে গতকাল বুধবার দেশে ফিরেছে বাংলাদেশের মেয়েরা। এইদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x