Home / সারা বাংলা / কালীগঞ্জে ৪০ দিন জামায়াতে নামাজ আদায় করে সাইকেল সহ অন্যান্য পুরস্কার পেল ১৯ কিশোর

কালীগঞ্জে ৪০ দিন জামায়াতে নামাজ আদায় করে সাইকেল সহ অন্যান্য পুরস্কার পেল ১৯ কিশোর

জাকারিয়া আল মামুন গাজীপুর জেলা প্রতিনিধি

৪০ দিন তাকবীরে উলার সাথে নামাজ আদায় প্রতিযোগিতায় পুরস্কৃত হল ১৯ কিশোর। প্রতিযোগিতাটি শুরু হয় ২১-৫-২০২২ইং তারিখে এবং শেষ হয় ৩০-৬-২০২২ ইং তারিখে। অভিনব এই কর্মসূচি পালন করেছে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা জামালপুর ইউনিয়নের ছৈলাদী কেন্দ্রীয় জামে মসজিদ কর্তৃপক্ষ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অত্র মসজিদের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা জনাব মোরশেদ কাজী এবং জামালপুর ইউনিয়ন পরিষদের তিন নং ওয়ার্ড সদস্য জনাব মোঃ ফারুক শেখ। এবং পরিচালনায় ছিলেন মুফতি হাবিবুল্লাহ রফিক চট্টগ্রাম, টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৯ জন কিশোরকে পুরস্কৃত করা হয়েছে। নিয়মিত নামাজ জামাতের সাথে আদায়ের প্রথম পুরস্কার হিসেবে ১০ জনকে বাইসাইকেল এবং দ্বিতীয় পুরস্কার হিসেবে বাকি ৯ জনকে ডিনার সেট প্রদান করা হয়। জানা গেছে, শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহী করতেই এ ধরনের কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

৫ ই আগস্ট ২০২২ ইং শুক্রবার বাদ আসর বিজয়ী ওই কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জামালপুর ইউনিয়ন পার্শ্ববর্তী বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার মুহতারিম এবং ইমাম সাহেবগণ।মসজিদ কমিটির সূত্রে জানা গেছে, ওই এলাকার ৩৭ জন যুবক অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ১০ জন। বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়। তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদের মধ‍্যে ৯ জনকে ডিনারসেট উপহার দেওয়া হয় বাকি আঠারো জন বাতিল বলে গন‍্য হন। যারা প্রথম স্থান অধিকার করে পুরস্কার হিসেবে বাইসাইকেল পেল তারা হলেন মোহাম্মদ রাকিবুল হাসান, মোহাম্মদ সাব্বির শেখ, মোহাম্মদ শাহজালাল, মোহাম্মদ জিসান, মোহাম্মদ মোমেন শেখ, মোহাম্মদ সজীব, মোহাম্মদ সোহাগ, মোহাম্মদ সোহান,মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ মুক্তাজুল।

দ্বিতীয় স্থান অধিকার করে পুরস্কার হিসেবে ডিনার সেট পায় তারা হলো মোহাম্মদ আরিফুল ইসলাম, মোহাম্মদ মুন্না, মোহাম্মদ তালহা, মোহাম্মদ জুয়েল, মোহাম্মদ স্বাধীন, মোহাম্মদ জুনায়েদ, মোহাম্মদ ফাহাদ, মোহাম্মদ ফয়সাল কাজী, মোহাম্মদ আরিয়ান।

Check Also

সরকারের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও প্রধান শিক্ষকের বেত্রাঘাত: ছাত্রী আহত

জাকারিয়া আল মামুন – গাজীপুর জেলা প্রতিনিধি  সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্বেও গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x