Home / সারা বাংলা / বারহাট্টায় শতবর্ষী মঠ রক্ষার দাবীতে ইউএনও বরাবরে লিখিত আবেদন

বারহাট্টায় শতবর্ষী মঠ রক্ষার দাবীতে ইউএনও বরাবরে লিখিত আবেদন

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা প্রতিনিধি :
নেত্রকোণা জেলা বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃত হরেন্দ্রনাথ মজুমদারের শ্বশানের উপর নির্মিত শতবর্ষী মঠটি দুর্বৃত্তদের ভেঙ্গে ফেলার হাত থেকে রক্ষার জন্য বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত আবেদন জানিয়েছেন।
লিখিত আবেদনে উল্লেখ করা হয়েছে, রায়পুর গ্রামে হরেন্দ্রনাথ মজুমদারের মৃত্যুর পর তার পুকুর পাড়ের পারিবারিক শ্বশানের ০.২ শতাংশ জমিতে মঠটি নির্মিত হয়।
পাশ্ববর্তী বারই তাতিয়র গ্রামের মৃত উছমান মিয়ার পুত্র আবুল কাশেম গত ২২ জুন রাত আনুমানিক ৯টার দিকে দেশীয় অস্ত্রের মাধ্যমে শতবর্ষী এই মঠের কতক অংশ ভেঙ্গে ফেলে। ভাঙ্গা অংশ দেখার পর স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আবুল কাশেমকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে বলেন, মঠ ভেঙ্গেছি, আরো ভাংবো। ভাঙ্গলে কি করবি ?
এ ব্যাপারে গত ২৫ জুন বারহাট্টা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার ন্যায় বিচার প্রার্থনা করে হরেন্দ্রনাথ মজুমদারের নাতি অর্নব দত্ত মজুমদার, দিপায়ন দত্ত মজুমদার, রিপন দত্ত মজুমদার ও সুমন দত্ত মজুমদার বুধবার বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি লিখিত আবেদন জানিয়ে তার দাদুর শতবর্ষী মঠটি রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জোর দাবী জানান।

Check Also

এসএসসি পরিক্ষা স্থগিত হওয়ায় বিরামপুরে ছাত্র ছাত্রীদের উদ্বেগ

রেজোওয়ান আলী বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি অনিবার্ষ কারন বশত দিনাজপুর বোর্ডে এসএসসির পরীক্ষা স্থগিত হওয়ায় বিরামপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x