Home / শীর্ষ নিউজ / জলবায়ু ঝুঁকি মোকাবিলায় অর্থ-প্রযুক্তি হস্তান্তরের আহ্বান মোমেনের

জলবায়ু ঝুঁকি মোকাবিলায় অর্থ-প্রযুক্তি হস্তান্তরের আহ্বান মোমেনের

জলবায়ু ঝুঁকি মোকাবিলায় অর্থ-প্রযুক্তি হস্তান্তরের আহ্বান মোমেনের

ঢাকা: জলবায়ু পরিবর্তনের বিধ্বংসী প্রভাব তুলে ধরে উন্নয়নশীল দেশগুলোর জন্য অর্থ, প্রযুক্তি হস্তান্তর ও সক্ষমতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  সুইডেনের ‘স্টকহোম+৫০’ শীর্ষক সম্মেলনে তিনি এ আহ্বান জানান। শুক্রবার (৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জলবায়ু ঝুঁকির বিষয়ে ভবিষ্যৎ প্রজন্ম কীভাবে আরও ভালোভাবে বুঝতে, চিন্তা করতে ও কাজ করতে পারে তা অন্বেষণে একটি আন্তঃপ্রজন্মীয় গোলটেবিল বৈঠকে যোগ দেন। বৈঠকে তিনি তরুণ প্রজন্মের জন্য নিরাপদ, জলবায়ু সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকারের গুরুত্বপূর্ণ নীতিগুলো তুলে ধরেন।

এ সময় ড. মোমেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রশাসক ও গ্রিন ক্লাইমেট ফান্ডের (জিসিএফ) নির্বাহী পরিচালকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। বৈঠকে ইউএনডিপি প্রশাসক অ্যাচিম স্টেইনার প্যারিস চুক্তির প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি ও বৈশ্বিক জলবায়ু কর্মকাণ্ডে তার নেতৃত্বের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। ড. মোমেন আকস্মিক বন্যার জন্য আগাম সতর্কীকরণ ব্যবস্থা তৈরিতে ইউএনডিপির সহায়তা কামনা করেন।

Check Also

বঙ্গবন্ধুর দুয়েকজন খুনিকে শিগগিরই দেশে আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি : বঙ্গবন্ধুর পলাতক খুনিদের মধ্যে দুয়েকজনকে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x