Home / শীর্ষ নিউজ / আশুগঞ্জে সেই আনারকলির হাত থেকে স্কুলের জায়গা ফিরে পেতে এবার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল

আশুগঞ্জে সেই আনারকলির হাত থেকে স্কুলের জায়গা ফিরে পেতে এবার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল

হাসান জাবেদ,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সেই আলোচিত মহিলা আওয়ামী-লীগের নেত্রী আনার কলির হাত থেকে স্কুলের জায়গা ফিরে পেতে এবার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন কোমলমতি শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১টার দিকে আশুগঞ্জের গোলচত্বর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় অনুষ্ঠিত মানববন্ধন ও অবরোধ কর্মসূচিতে বিদ্যালয়টির শিক্ষার্থী, শিক্ষক, অভিবাবক ও সুশিল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়। শিক্ষার্থীরা স্কুলের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘন্টা অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। এতে রাস্তার দু’পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কে দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে এই সড়কে চলাচলকারীরা দূর্ভোগে পড়েন। এসময় শিক্ষার্থীরা জেলা মহিলা আওয়ামীগের অর্থ সম্পাদক আনার কলির বিরুদ্ধে স্লোগান দেয়। অবৈধ দখল থেকে স্কুলের যায়গা উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের ভূমি লীজগ্রহন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ বাস্তবায়ন কমিটির আহবায়ক ও স্কুলের অভিবাবক সদস্য আবু মোছার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, স্কুল ম্যানেজিং কমিটির অভিবাবক সদস্য আতাউর রহমান, মোহাম্মদ খলিল, ফেরদৌস আলম, সেলিম রেজাসহ স্কুলের শিক্ষার্থী, অভিবাবক ও শিক্ষকরা। এছাড়াও তাদের ন্যায্য দাবির সাথে একাত্বতা প্রকাশ করে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মুজিবর রহমান, আশুগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মতিউর রহমান সরকার, যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সরকার কামরুজ্জামান, অভিবাক মাসুদ সরকার প্রমূখ।

উল্লেখ্য যে, ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী আনারকলি কর্তৃক কৃষি ও মৎস্য লিজ নিয়ে রেলওয়ের পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ এবং সরকারি খাস ভূমি অবৈধভাবে দখলের
অবিযোগে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এ বিষয়ে জানতে গিয়ে। সম্প্রতি তোপের মূখে পড়তে হয় উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোঃ আশরাফুল হক ও সময় টিভির ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধান সাংবাদিক উজ্জল কুমার চক্রবর্তীসহ বেশ কয়েকজন সাংবাদিককে। এ বিষয়ে এসি ল্যান্ড ও সাংবাদিকরা তাৎক্ষণিকভাবে আনারকলির বিরুদ্ধে আশুগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করে।
পরে আনারকলি সময় টিভির ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধান উজ্জল কুমার চক্রবর্তী, দৈনিক যায়যায়দিন পত্রিকার  আশুগঞ্জ প্রতিনিধি সাদেকুল ইসলাম সাচ্চু ও দৈনিক ঢাকার ডাক পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি হাসান জাবেদসহ ৬ জনের বিরুদ্ধে চাদাবাজির অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা দায়ের করে দেন। আদালত আশুগঞ্জ থানাকে মামলার তদন্তের নির্দেশ দেন। ফলে বিষয়টি সর্বমহলে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। এবার স্কুলের জায়গা দখলের অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে বিষয়টি নতুন রূপ ধারণ করেছে।

Check Also

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন বাংলাদেশ, তার কন্যা দিলেন পদ্মা সেতু : চাঁদপুরে পদ্মাসেতু উদ্বোধন কালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

মাসুদ রানা : পদ্মা‌ সেতুর উ‌দ্বোধন উপল‌ক্ষ্যে চাঁদপু‌রে ছিল উৎস‌বের আ‌মেজ। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x