Home / খেলাধুলা / রিপনের ফিফটি ও আলাউদ্দিন ঝড়ে শেষ দিকে এলোমেলো মোহামেডান

রিপনের ফিফটি ও আলাউদ্দিন ঝড়ে শেষ দিকে এলোমেলো মোহামেডান

খেলাধুলা ডেস্ক : মোহামেডানের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম ৩৩ ওভারে ১০০ রান করেছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। কিন্তু পরের ১৭ ওভারে তুলে নেয় আরো দেড়শ রান। সৌম্য সরকারের দারুণ বোলিংয়ে শুরুটা ভালো হলেও সাজ্জাদুল হক রিপন ও আলাউদ্দিন বাবুর ঝড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবের শেষটা হয়েছে অস্বস্তিতে।

বুধবার (১৬ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহামেডান-শাইনপুকুর। টস হেরে মাহিদুল ইসলাম অঙ্কনের দলকে ব্যাটিংয়ে পাঠান শুভাগত হোম। ব্যাটিং করতে নেমে অঙ্কনের দল ৭ উইকেটে ২৫০ রান করে।

আলাউদ্দিন মাত্র ১৯ বলে ৪৬ রান করে অপরাজিত ছিলেন। তার ইনিংসে ৪টি চার ও ৩টি ছয় ছিল। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৩ ওভারে ৪৪ রান করে শাইনপুকুর। ঝড়টা শুরু হয় ৪৫তম ওভারে সৌম্যকে থার্ডম্যান অঞ্চলে চার মেরে। ৪৯তম ওভারে আবার সৌম্য এলে ১ ছয়, ৩ চারে ২০ রান নেন আলাউদ্দিন। অচথ প্রথম স্পেলে সৌম্য ৬ ওভারে ১১ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট, ইনিংস শেষে সেটি দাঁড়ায় ৯ ওভারে ৫২। আর পাননি উইকেট।

আলাউদ্দিন শেষ দিকে ঝড় তুললেও ইনিংসের ভিত গড়ে দিয়েছেন রিপন। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে তিনি ছিলেন ব্যতিক্রম। সিকান্দার রাজা, নাঈম হাসান ও আলাউদ্দিনের সঙ্গে জুটি গড়ে ইনিংস মেরামতে মনোযোগ দেন। তার সবচেয়ে বড় ৬৯ রানের জুটি ছিল আলাউদ্দিনের সঙ্গে। ৩ চার, ১ ছয়ে ৪৭ বলে ফিফটি করেন রিপন। ৫৯ বলে সর্বোচ্চ ৭০ রান আসে তার ব্যাট থেকেই। এ ছাড়া রাকিন ৩৯ ও সিকান্দার করেন ৪২ রান।

মোহামেডানের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি সৌম্য। এছাড়া সালাউদ্দিন শাকিল ২টি, মোহাম্মদ হাফিজ ও সোহরাওয়ার্দী শুভ নেন ১টি করে উইকেট।

Check Also

বিদায় নিয়েছে নেইমার-মেসি-এমবাপেরা

খেলাধুলা : করিম বেনজেমার হ্যাটট্রিকে প্যারিস সেন্ত জার্মেইকে (পিএসজি) ৩-১ গোলে (দুই লেগ মিলিয়ে ৩-২) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x