Saturday , August 13 2022
Home / সারা বাংলা / সিলেটে জাসদের ‘অগ্নিঝরা মার্চ’ স্মরণে আলোচনা সভা গণতন্ত্রের বাগান থেকে রাজাকার-জঙ্গি বিতাড়িত করতে হবে: হাসানুল হক ইনু

সিলেটে জাসদের ‘অগ্নিঝরা মার্চ’ স্মরণে আলোচনা সভা গণতন্ত্রের বাগান থেকে রাজাকার-জঙ্গি বিতাড়িত করতে হবে: হাসানুল হক ইনু

সিলেট প্রতিনিধি : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, অর্থনীতির ঘর থেকে দুর্নীতিবাজ, রাজনৈতিক দল থেকে গুন্ডা এবং গণতন্ত্রের বাগান থেকে রাজাকার-জঙ্গি বিতাড়িত করতে হবে। তাহলেই রাজনৈতিক শান্তি স্থাপিত হবে।

জাসদ সভাপতি বলেন, ফুলের বাগানে যেমন শুকর যায় না, তেমনি গণতন্ত্রের বাগানে রাজাকার-জঙ্গি যায় না। নির্বাচন ও গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি, দুর্নীতিবাজদের রক্ষার ঢাল বানাবেন না।

শনিবার (১২ মার্চ) দুপুরে সিলেটের দরগাহ গেইটস্থ শহীদ সোলেমান হলে সিলেট জেলা ও মহানগর জাসদ আয়োজিত ‘অগ্নিঝরা মার্চ’ স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির সামনে চারটি বিষয় ১.সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন করা। ২.বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু সাম্প্রদায়িক-জঙ্গিবাদীদের দমন করা। ৩.জনজীবন বিপর্যস্তকারী দুর্নীতিবাজ, দলবাজ, গুন্ডা, বাজার সিন্ডিকেটের হোতাদের মোকাবেলা-দমন করা। ৪.বৈষম্য-বঞ্চনা দূর করতে সমাজতন্ত্রের চশমা পরে অর্থনীতির পরিকল্পনা পাল্টানো।

তিনি বলেন, আমরা বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু জঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠীদের দমনের যুদ্ধে আছি। এরা এখনো বাংলাদেশ রাষ্ট্রের মিমাংসীত বিষয়ের ওপর আঘাত করছে। তাই এই যুদ্ধের ভেতরেই যথাসময়ে নির্বাচনও করতে হবে এবং জনজীবনের সমস্যা দ্রব্যমূল্যের উর্ধগতি, বেকারত্ব দূর, তেল-গ্যাসের উচ্চ মূল্য রোধ ও বৈষম্য-বঞ্চনা নিরসণ করতে হবে।
সভায় সভাপতিত্ব করেন জাসদের কেন্দ্রীয় সহ-সভপতি ও সিলেট জেলা সভাপতি লোকমান আহমদ।

সিলেট মহানগর জাসদ এর সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আনোয়ার, যুক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশিদ, মৌলভীবাজার জাসদের সভাপতি আব্দুল হক, যুক্তরাষ্ট্য জাসদের সাবেক সভাপতি আব্দুল মোছাব্বির, সিলেট জেলা জাসদের সহ সভাপতি মজির উদ্দিন আনসার, ফরিদ উদ্দিন, মহি উদ্দিন আহমদ, আমিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

শুরুতে স্বাগত বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক ও জেলা জাসদের সা. সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী।

Check Also

সরকারের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও প্রধান শিক্ষকের বেত্রাঘাত: ছাত্রী আহত

জাকারিয়া আল মামুন – গাজীপুর জেলা প্রতিনিধি  সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্বেও গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x