Home / খেলাধুলা / হ্যামিল্টনে নিউ জিল্যান্ডের কাছে ভারতের আত্মসমর্পণ

হ্যামিল্টনে নিউ জিল্যান্ডের কাছে ভারতের আত্মসমর্পণ

খেলাধুলা ডেস্ক : ভারতের বিবর্ণ ব্যাটিং পারফরম্যান্স। নিউ জিল্যান্ডের বিপক্ষে সেই চিরচেনা আত্মসমর্পণ। আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে বৃহস্পতিবার (১০ মার্চ) লিগ পর্বের দ্বিতীয় ম্যাচে মিতালি রাজের দল রেছে ৬২ রানে।

এই মৌসুমজুড়ে নিউ জিল্যান্ড ভারতীয়দের ওপর ছড়ি ঘুরিয়েছে। এবারো তার ব্যতিক্রম হলো না। হ্যামিল্টনে ৯ উইকেটে তারা করল ২৬০ রান। তারপর ৪৬.৪ ওভারে ১৯৮ রানে গুটিয়ে দিলো ভারতকে।

আট দলের এই লড়াইয়ে ভারত নেমে গেছে পাঁচে। তিন ম্যাচে দুটি জয়ে নিউ জিল্যান্ড শীর্ষ দল অস্ট্রেলিয়ার পেছনে দুই নম্বরে।

১০ ওভারে পুজা বাস্ত্রকরের ৩৪ রানে ৪ উইকেট ও হারমানপ্রীত কৌরের ৬২ বলে ৭১ রান আলাদা করে নজর কাড়লেও ভারতের পক্ষে ফল আনতে সহায়ক ছিল না।

বাস্ত্রকরের এই বোলিং পারফরম্যান্সের কারণেই নিউ জিল্যান্ডকে আড়াইশর একটু বেশি রানে আটকে দেওয়া গেছে। হারমানপ্রীতের দারুণ ইনিংস বিফলে গেলেও সামনের ম্যাচগুলোর জন্য তাকে আত্মবিশ্বাসী করে তুলেছে।

অ্যামেলিয়া কার দারুণ এক হাফ সেঞ্চুরিতে নিউ জিল্যান্ডের ইনিংসের ভিত গড়ে দেন। ৬৪ বলে ৫০ রান করার পর ভারতের ব্যাটিংয়ে চিড় ধরান। মিডল অর্ডারে তিন ব্যাটসম্যান মিতালি (৩১), রিচা ঘোষ (০) ও ইনিংস সেরা পারফর্মার হারমানপ্রীতকে ফেরান অ্যামেলিয়া।

তার মতোই সমান সংখ্যক তিন উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের জয়ে বড় অবদান রাখেন লিয়া তাহুহু ও হেলি জেনসেন। তবে ম্যাচসেরা হয়েছেন নিউ জিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করা অ্যামি স্যাটার্থওয়েট।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সম্প্রতি সুবিধা করতে পারছে না ভারত। গত এক মাসে হোয়াইট ফার্নসের বিপক্ষে ছয় ওয়ানডে খেলে হেরে গেছে পাঁচটি।

Check Also

বিদায় নিয়েছে নেইমার-মেসি-এমবাপেরা

খেলাধুলা : করিম বেনজেমার হ্যাটট্রিকে প্যারিস সেন্ত জার্মেইকে (পিএসজি) ৩-১ গোলে (দুই লেগ মিলিয়ে ৩-২) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x