Home / আইন আদালত / মহসিন খানের আত্মহত্যা : ২০২টি ভিডিও লিঙ্ক অপসারণ

মহসিন খানের আত্মহত্যা : ২০২টি ভিডিও লিঙ্ক অপসারণ

ঢাকার ডাক ডেস্ক  :  বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ব্যবসায়ী আবু মহসিন খানের আত্মহত্যার ২০২টি ভিডিও লিংক সামাজিক মাধ্যম থেকে সরানো হয়েছে।

বুধবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে দাখিল করা বিটিআরসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এদিন প্রতিবেদনের ওপর পরবর্তী আদেশের দিন ধার্য করার কথা রয়েছে। বিটিআরসির আইনজীবী ব্যারিস্টার রেজা ই রাকিব এ তথ্য জানিয়েছেন। অপসারিত ভিডিওগুলোর মধ্যে ফেসবুকে ছিল ১৯০টি। ছয়টি ছিল ইউটিউবে। লাইকি ও টিকটকে ছিল তিনটি করে।

এর আগে ৩ ফেব্রুয়ারি আত্মহত্যার ফেসবুক লাইভের ভিডিওটি সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অপসারণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের একই বেঞ্চ। আদেশে ছয় ঘণ্টার মধ্যে ভিডিও সরাতে বলেছিলেন আদালত। এছাড়া ভিডিওটি ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়।

নির্দেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিটিআরসিকে বাস্তবায়ন করতে বলা হয়। বিটিআরসিকে এ বিষয়ে বুধবারের মধ্যে প্রতিবেদন দিতে বলেন আদালত। আদেশ অনুযায়ী নির্ধারিত দিন বুধবার প্রতিবেদন দাখিল করে বিটিআরসি।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে ধানমন্ডিতে নিজ ফ্ল্যাটে মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেন মডেল মুশফিকা তিনার বাবা ও চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান (৫৮)।

মহসিন খান ওই বাসায় একা থাকতেন। তার কোনো গৃহপরিচারিকা বা ড্রাইভার ছিলেন না। তিনি নিজেই রান্নাবান্না করতেন। অনেক সময় বাইরে থেকে খাবার এনে খেতেন। তার একটা প্রাইভেটকার ছিল। সেটাও তিনি নিজেই ড্রাইভ করতেন।

Check Also

মহসিন খানের লাইভ ভিডিও সরানোর নির্দেশ

ঢাকার ডাক ডেস্ক  :    চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খানের (৫৮) আত্মহত্যার ফেসবুক লাইভের ভিডিওটি সব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x