Home / জাতীয় / একদিনে আরও ৩৩ প্রাণহানি, শনাক্ত সাড়ে ১১ হাজার

একদিনে আরও ৩৩ প্রাণহানি, শনাক্ত সাড়ে ১১ হাজার

ঢাকার ডাক ডেস্ক  :    দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৯৪ জনে। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ১১ হাজার ৫৯৬ জনের। তাদের নিয়ে মোট শনাক্তের সংখ্যা ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৮৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এই সময়ে আগের সংগ্রহ করা নমুনাসহ মোট ৪৪ হাজার ৮৪৩টি পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষার ১১ হাজার ৫৯৬ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার বিপরীতে এই হার ২৫.৮৬ শতাংশ। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৫৫ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৯২ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২২ জন পুরুষ এবং ১১ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের ছয়জন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগে একজন। বরিশাল ও ময়মনসিংহ বিভাগের গত এক দিনে করোনায় কেউ মারা যায়নি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত বছরের ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত বছরের ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন। তবে সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল। তবে ডিসেম্বরের শেষ থেকে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ। অতি সংক্রামক ধরন ওমিক্রনের কারণে শনাক্তের হার দ্রুত বাড়ছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। শুরুতে মৃত্যু কম থাকলেও দিন বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

Check Also

কালনা মধুমতী সেতুর উদ্বোধন অক্টোবরে: সেতুমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক আগামী মাসের যেকোনো দিন কালনা মধুমতী সেতুর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x