Home / মহানগর / বেতনের দাবিতে গাজীপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

বেতনের দাবিতে গাজীপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি  :  বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের টঙ্গীর বাদাম এলাকায় টঙ্গী-আশুলিয়া বেড়িবাঁধ সড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টায় কর্মবিরতি শুরু করেন টঙ্গীর বাদাম এলাকার অ্যাননটেক্স গ্রুপের সুপ্রভ স্পিনিং মিলস লিঃ এর শ্রমিকরা। একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা নৌকায় তুরাগ নদী পার হয়ে টঙ্গী-আশুলিয়া বেড়িবাঁধ এলাকায় গিয়ে সড়ক অবরোধ করেন। এ সময় প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিলো ওই সড়কে।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, সকাল ৮টা থেকে অ্যাননটেক্স গ্রুপের সুপ্রভ স্পিনিং মিলস লিমিটেডের ৮শ শ্রমিক ডিসেম্বর মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানায় কর্মবিরতি পালন শুরু করেন। পরে তারা নৌকাযোগে নদী পার হয়ে সকাল সাড়ে ৯টায় টঙ্গী-আশুলিয়া ধওর ব্রিজ এলাকায় সড়ক অবরোধ করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে ১০-১৫ জনের একটি প্রতিনিধি দল নিয়ে কারখানায় গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা বসানো হয়। কর্তৃপক্ষ বেতন দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা বেলা সাড়ে ১১টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন। তবে শ্রমিকরা কারখানায় অবস্থান করছেন। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

শ্রমিকরা জানান, কারখানার প্রায় ৮শ শ্রমিকের ডিসেম্বর মাসের বেতন বকেয়া রয়েছে। কারখানা কর্তৃপক্ষ একাধিকবার বেতন পরিশোধের আশ্বাস দিয়েও বেতন দেয়নি। তাই বাধ্য হয়ে সড়ক অবরোধ করেছেন।

টঙ্গী শিল্প পুলিশের পরিদর্শক আব্দুল জলিল জানান, শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হয়েছে। মালিক পক্ষ টাকা নিয়ে আসছে। আজকেই শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

Check Also

ভোট দিলেন আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি :  ভোট শুরুর প্রায় তিন ঘণ্টা পর ভোট দিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x