Home / বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি / অ্যাপল আইপ্যাডের জন্য হোয়াটসঅ্যাপের নতুন সুবিধা

অ্যাপল আইপ্যাডের জন্য হোয়াটসঅ্যাপের নতুন সুবিধা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের ব্যবহারের সুবিধার জন্য নানানভাবে নিজেকে পরিবর্তন করছে সাইটটি। সেই সঙ্গে যুক্ত হচ্ছে একের পর এক ফিচার। যা ব্যবহারকারীকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করার সুযোগ দিচ্ছে।

এবার অ্যাপল আইপ্যাডের জন্য এক্সক্লুসিভ অ্যাপ লঞ্চ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের তরফ থেকে এই বিষয়ে অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও সংস্থার প্রধান উইল কাথকার্ট এমনটাই ইঙ্গিত দিয়েছেন।

প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ-এর তরফ থেকে উইল কাথকার্টের কাছে প্রশ্ন করা হয়েছিল যে, অ্যাপল আইপ্যাডের জন্য কি কখনো নেটিভ অ্যাপ লঞ্চ করবে হোয়াটসঅ্যাপ? তারই উত্তের কাথকার্ট বলেন, আশাহত হবেন না।

বহু দিন ধরেই গ্রাহকরা অ্যাপল আইপ্যাডের জন্য হোয়াটসঅ্যাপের একটি নেটিভ অ্যাপের দাবি করে আসছেন। এবার আইপ্যাডের ইনস্টাগ্রাম অ্যাপরে মতোই হোয়াটসঅ্যাপের নেটিভ অ্যাপ লঞ্চ করতে চলেছে প্ল্যাটফর্মটি।

যদিও অ্যাপল আইপ্যাডের জন্য যে হোয়াটসঅ্যাপ লঞ্চ করা হবে, সে বিষয়ে উইল কাথকার্ট কোনো প্রতিশ্রুতি দেননি। তবে খুব শিগগিরই যে আসতে চলেছে তার ইঙ্গিত দিয়েছেন স্পষ্টভাবেই।

গত বছর সাইটটি একাধিক প্রযুক্তিগত কাজ করেছে। যেগুলো বিভিন্ন ডিভাইসে হোয়াটসঅ্যাপ সাপোর্ট করতে সহায়ক। যেমন- অপ্ট-ইন, মাল্টি-ডিভাইস সাপোর্ট- যেগুলোর সবই গত বছরই এসেছে।

সূত্র: দ্য ভার্জ

Check Also

নতুন রূপে আসছে জি-মেইল

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    গুগলের জি-মেইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ জন্য গুগলও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x