Home / আর্ন্তজাতিক / বিশ্বে করোনায় আরও প্রায় ৬ হাজার মৃত্যু

বিশ্বে করোনায় আরও প্রায় ৬ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক  :   বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ হাজার ৮১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৫০ হাজার ৪৬৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ কোটি ৬৭ লাখ ৩৫ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু ৫৫ লাখ ৫৩ হাজার ৬০৪ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে সোমবার (১৭ জানুয়ারি) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে মৃত্যু ও শনাক্তের সংখ্যা ৯০৯ এবং ৪ লাখ ১৬ হাজার ৬৬৬ জনে।

ভারতে গত একদিনে মৃত্যু ও শনাক্তের সংখ্যা ৩১৪ এবং ২ লাখ ৭১ হাজার ২০২ জনে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭১ লাখ ২২ হাজার ১৬৪ এবং ৪ লাখ ৮৬ হাজার ৯৪ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা শতক অতিক্রমকারী দেশের মধ্যে রয়েছে ব্রাজিল, যুক্তরাজ্য, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ইতালি, জার্মানি, কলম্বিয়া, মেক্সিকো, পোল্যান্ড, ইউক্রেন, দক্ষিণ আফ্রিকা এবং কানাডা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

Check Also

আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া। বুধবার দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x