Breaking News
Home / জাতীয় / চট্টগ্রামে ৭৪২ জনের করোনা শনাক্ত, হার ২৫.৭৩ শতাংশ

চট্টগ্রামে ৭৪২ জনের করোনা শনাক্ত, হার ২৫.৭৩ শতাংশ

ঢাকার ডাক ডেস্ক  :    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৪২ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ পাঁচ হাজার ৭১৯ জনে। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৩৮ জনে।

সোমবার (১৭ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষায় ৭৪২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় ২৫ দশমিক ৭৩ শতাংশ। শনাক্তদের মধ্যে ৫৯৭ জন নগরের এবং ১৪৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে করা নমুনা পরীক্ষায় ২৯ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৬১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৯৩ জন, অ্যান্টিজেন টেস্টে ১৪৬ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৮ জন, শেভরন হাসপাতাল ৮৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩০ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৪ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ৬০ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৪২ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

Check Also

শিক্ষক বজলুর রহমান এর যত অপকর্ম – দেখার কেউ নেই

ঢাকার ডাক ডেস্ক : মো. বজলুর রহমান। সিলেটের জকিগঞ্জে অবস্থিত শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয়ের কৃষি শিক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x