Home / সারা বাংলা / ইউএনও মো. আসসাদিকজামান এর হস্তক্ষেপে বন্ধ হলো কালাইল বিলের মাটি কাটা

ইউএনও মো. আসসাদিকজামান এর হস্তক্ষেপে বন্ধ হলো কালাইল বিলের মাটি কাটা

জাকারিয়া আল মামুন কালীগঞ্জ, উপজেলা (গাজীপুর) প্রতিনিধি  :  অবশেষে বন্ধ হলো গাজীপুরের কালীগঞ্জ উপজেলার কালাইল বিলের মাটি কাটা। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসসাদিকজামান এ তথ্য জানান।
তিনি বলেন, গত বুধবার ঘটনাস্থলে গিয়ে দুটি এস্কেভেটর (ভেকু) জব্দ করা হয় এবং ওই দুই নেতাকে খবর দিয়ে অফিসে এনে ভবিষ্যতে আর কৃষি জমির মাটি কাটবে না বলে মুচলেকা নেওয়া হয়েছে। এছাড়া কালাইল বিলের কৃষি জমির উপর দিয়ে নেওয়া রাস্তা ঠিক করে আগামী সাত দিনের মধ্যে ক্ষতিগ্রস্ত কৃষকদের ফিরিয়ে দেওয়া হবে। তবে ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেখানেই সংগঠিত হবে সেখানেই ব্যবস্থা নেওয়া হবে।
স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ম. বজলুর রহমান ও পৌরসভার ১ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. আলামিন আকন্দ কালাইল বিলের কালীগঞ্জ পৌরসভার অংশ দুর্বাটি উত্তরপাড়া ও বৈরাইল এলাকার কৃষি জমির মাটি কেটে বিক্রি করছিলেন। এতে ওই বিলের পাঁচ শতাধিক বিঘা কৃষি জমির ফলন বন্ধের হুমকির আশঙ্কা থাকলেও ক্ষতিগ্রস্ত কৃষকরা ভয়ে মুখ খুলতে পারছেন না প্রভাবশালী ওই দুই নেতার বিরুদ্ধে। এতে করে স্থানীয় কৃষক জনসাধারণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

Check Also

নেত্রকোণায় টিটিসি’র উদ্যোগে প্রবাসী কর্মীদের জীবন বীমা বিষয়ক সচেতনতা সভা

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা প্রতিনিধি :   নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-এর উদ্যোগে ২৫ মে সকাল ১১টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x