Home / খেলাধুলা / ১৭ উইকেটের দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

১৭ উইকেটের দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  :  হোবার্ট টেস্টের দ্বিতীয় দিন উইকেট উৎসব হলো। সব মিলিয়ে ১৭ উইকেট গেল অ্যাশেজের একদিনে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের চিরকালীন লড়াইয়ে এমন ঘটনা বিরল। বড় লিডের পথে আছে অস্ট্রেলিয়া।

স্বাগতিক পেসারদের দাপটে ইংল্যান্ডের রান দুইশও হয়নি। ব্যাটিংয়ে আবারো ফ্লপ রুট, মালান, স্টোকস, পোপেরা। দ্বিতীয় ইনিংসে ম্যাচ বাঁচাতে তাদের কঠিন পরীক্ষা দিতে হবে বলার অপেক্ষা রাখে না।

আগের দিনের ৬ উইকেটে ২৪১ রানের সঙ্গে আজ আরো ৬২ রান যোগ করে অস্ট্রেলিয়া। সব মিলিয়ে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৩০৩ রান। জবাব দিতে নেমে ইংল্যান্ড গুটিয়ে যায় মাত্র ১৮৮ রানে। দ্বিতীয় ইনিংস শুরু করে অসিরা ৩ উইকেটে ৩৭ রানে দিন শেষ করেছে। তাদের লিড ১৫২ রান।

অস্ট্রেলিয়ার হয়ে প্রথম ইনিংসে শেষ দিকে ভালো ব্যাটিং করেন নাথান লায়ন। ৩১ রান করেন তিনি। স্টার্ক শুরুতে ৩ রানে আউট হলেও অ্যালেক্স ক্যারিকে নিয়ে লায়ন এগিয়ে যান। ক্যারি বেশিক্ষণ টিকতে পারেননি। ২৪ রানে তাকে থামান ওয়কস। শেষ দিকে বোল্যান্ড ১০ রান করলে অস্ট্রেলিয়ার রান তিনশ পেরিয়ে যায়।

বল হাতে ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন ব্রড ও উড। ২টি করে উইকেট নেন রবিনসন ও ওয়কস। ইংল্যান্ডের ব্যাটিং এবারও ফ্লপ। টপ ও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা ভালো শুরু পেলেও কেউ ইনিংস বড় করতে পারেননি। অধিনায়ক রুট দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন। সর্বোচ্চ ৩৬ রান করেন ওয়কস। এই দুজন বাদে কেউই ত্রিশের ঘর ছুঁতে পারেননি।

এছাড়া বিলিংস ২৯, মালান ২৫ ও ক্রয়লে ১৮ রান করেন। বল হাতে দাপট দেখিয়েছেন কামিন্স, স্টার্করা। অসি অধিনায়ক ৪৫ রানে ৪ উইকেট পেয়েছেন। স্টার্কের শিকার ৩ উইকেট। বোল্যান্ড ও গ্রিন পেয়েছেন ১টি করে উইকেট। ১১২ রানের লিড নিয়ে ব্যাটিং নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি।

ওয়ার্নার রানের খাতা খোলার আগেই আউট হন। লাবুশানের ব্যাট থেকে আসে ৫ রান। ভালো করেননি খাজাও। ১১ রানে ফেরেন সাজঘরে। এরপর হাল ধরেন স্মিথ ও বোল্যান্ড। স্মিথ ১৭ ও নাইটওয়াচম্যান হিসেবে নামা বোল্যান্ড ৩ রানে অপরাজিত রয়েছেন।

Check Also

চাঁদপুরে কুখ্যাত মাদক কারবারি পাগলা সোহেল ৩৪০ বোতল ফেনসিডিল সহ আটক

আলমগীর বাবু, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুরে কুখ্যাত মাদক কারবারি পাগলা সোহেল ৩৪০ বোতল ফেনসিডিল সহ আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x