Home / মহানগর / কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। শীতকে উপেক্ষা করে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে হাজির হয়েছেন ভোট দিতে। ভোটকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ উৎসবের নগরীতে পরিণত হয়েছে। শুরুর দিকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রের বাইরে ব্যাপক উপস্থিতি চোখে পড়েছে। কেন্দ্রগুলোতে পুরুষদের পাশাপাশি নারী ভোটারদেরও ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোট নেওয়ার কথা থাকলেও তা মানতে দেখা যায়নি। অনেক কেন্দ্রে লাইনে গাঁ ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে ভোট দিতে অপেক্ষা করছেন ভোটাররা। তাদের অধিকাংশের মুখে মুখে মাস্ক ছিল না। আবার কারও মাস্ক থাকলেও তা ছিল থুতনিতে। অনেকের মাস্ক ছিল পকেটে। সকাল থেকে নগরীর বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র চোখে পড়েছে।

সকাল সাড়ে আটটার দিকে হাতি মার্কার প্রতীকে স্বতন্ত্র মেয়রপ্রার্থী তৈমূর আলম খন্দকার ইসলামিয়া কামিল মাদ্রাসায় ভোট দেন। ওই সময় তিনি বলেন, ‘এখন পর্যন্ত ভোট সুষ্ঠু হচ্ছে। আমি লক্ষাধিক ভোটে জিতব।’

নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, ‘এখনো পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলার সংবাদ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজারের বেশি সদস্য মোতায়েন করা হয়েছে। ৩৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।’

রবিবার সকাল ৮টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩টি অঞ্চলের (শহর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ) ১৯২টি কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয় এবং তা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মোট ওয়ার্ড ২৭টি। এর মধ্যে নারায়ণগঞ্জ সদরে ১৮টি ও বন্দর উপজেলায় ৯টি। মোট ভোটার পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও পুরুষ ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১। ৪ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি।

মেয়র পদে লড়ছেন ৭ প্রার্থী। সংরক্ষিত ৯টি নারী ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন ৩৪ ও ২৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪৮ জন।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত সেলিনা হায়াৎ আইভীর নৌকা ও তৈমূর আলমের হাতি প্রতীক নিয়ে মূল আলোচনা চলছে। মেয়র প্রার্থী হিসেবে আরও আছেন খেলাফত মজলিশের এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাও. মো. মাসুম বিল্লাহ (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল ইসলাম (ঘোড়া), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি)।

Check Also

ভোট দিলেন আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি :  ভোট শুরুর প্রায় তিন ঘণ্টা পর ভোট দিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x