Home / খেলাধুলা / আফগানিস্তান দল থেকে নিজেকে সরিয়ে নিলেন নবি

আফগানিস্তান দল থেকে নিজেকে সরিয়ে নিলেন নবি

স্পোর্টস ডেস্ক  :  নতুন বছরের প্রথম সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন আফগানিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবি। তরুণ খেলোয়াড়দেরকে আন্তর্জাতিক মঞ্চের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ করে দেওয়ার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নিয়েছেন নবি।

এছাড়া তরুণ পেসার নবীন উল হক আপাতত ওয়ানডে ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়ার জন্য ওয়ানডে থেকে দূরে থাকবেন নবীন।

তাই এ দুজনকে ছাড়াই নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। হাশমতউল্লাহ শহিদির নেতৃত্বে এ দলে নেওয়া হয়েছে চার অনভিষিক্ত খেলোয়াড়কে।

তারা হলেন ১৯ বছর বয়সী ব্যাটার রিয়াজ হাসান, ১৯ বছর বয়সী ডানহাতি পেসার মোহাম্মদ সেলিম শাফি, ২১ বছর বয়সী বাঁহাতি পেসার ফজলহক ফারুকি এবং ২২ বছর বয়সী বাঁহাতি ব্যাটার ও খণ্ডকালীন বাঁহাতি স্পিনার শহিদুল্লাহ কামাল।

এছাড়া দলে ফেরানো হয়েছে গত জানুয়ারিতে একটি ওয়ানডে খেলা আজমতউল্লাহ ওমরজাইকে। আগামী ২১ জানুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজটি। পরের দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ জানুয়ারি। সবগুলো ম্যাচের ভেন্যু দোহা।

নেদারল্যান্ডসের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড
আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজলহক ফারুকি, গুলবাদিন নাইব, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), ইকরাম আলিখিল, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রহমত শাহ, রশিদ খান, রিয়াজ হাসান, সেলিম সাফি, শহিদুল্লাহ কামাল, শরাফউদ্দিন আশরাফ, উসমান গনি, ইয়ামিন আহমদজাই।

Check Also

তবুও সাকিবকে পেতে আশায় মোহামেডান

খেলাধুলা ডেস্ক : শারীরিক ও মানসিকভাবে খেলার মতো অবস্থায় না থাকায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x