Tuesday , December 6 2022
Breaking News
Home / গণমাধ্যম / সাংবাদিক মানিক সাহা হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার দাবি

সাংবাদিক মানিক সাহা হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার দাবি

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক মানিক সাহা হত্যাকাণ্ডের ১৮তম বার্ষিকী পালন করেছেন স্বজনরা। এসময় তার স্মৃতিতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

শনিবার (১৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আলোচনা সভার আয়োজন করে মানিক সাহার সুহৃদবৃন্দ।

২০০৪ সালের ১৫ জানুয়ারি দুপুরে খুলনা প্রেস ক্লাবের সামনে বোমা হামলায় নিহত হন মানিক সাহা। এ উপলক্ষে ‘মানিক সাহা হত্যাকাণ্ডের ১৮তম বার্ষিকী: সাংবাদিক হত্যা-নির্যাতন ও বিচারহীনতার সংস্কৃতি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এসময় বক্তারা সাংবাদিক হত্যা, নির্যাতন বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন এবং হত্যায় জড়িত সবার দৃষ্টান্তমূলক বিচার চান। এসময় দেশে বিচারহীন হত্যাকাণ্ডের সমালোচনা করেন তারা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি রাহুল রাহা, নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আশীষ কুমার দেসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

Check Also

ডিআইইউতে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির (ডিআইইউসাস) শিক্ষার্থী ও সাংবাদিকদের জন্য ‘সাংবাদিকতা বিষয়ে বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x