Home / খেলাধুলা / বদলে গেলো বিশ্বকাপের সূচি

বদলে গেলো বিশ্বকাপের সূচি

স্পোর্টস ডেস্ক  :  ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুক্রবার থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ২০২২ সালের আসর। কিন্তু আফগানিস্তান ক্রিকেট দলের ভিসা জটিলতার কারণে শুরুর ৪৮ ঘণ্টারও কম সময়ের মধ্যে বদলাতে হলো বিশ্বকাপের সূচি।

গত ২০ ডিসেম্বর যুব এশিয়া কাপ খেলতে দুবাই গিয়েছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সেখান থেকে সরাসরি বিশ্বকাপ খেলতে যাওয়ার কথা ছিল তাদের। পরে বিশ্বকাপ শুরুর আগে ১০ ও ১২ জানুয়ারি ছিল তাদের দুইটি প্রস্তুতি ম্যাচ।

কিন্তু ভিসা জটিলতার কারণে নির্ধারিত সময়ে দুবাই থেকে ওয়েস্ট ইন্ডিজে যেতে পারেনি আফগান যুবারা। বুধবার (১২ জানুয়ারি) তারা যাত্রা করেছে বিশ্বকাপের উদ্দেশে। ওয়েস্ট ইন্ডিজ পৌঁছে আবার থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে।

এ কারণেই মূলত আফগানিস্তানের গ্রুপ তথা সি গ্রুপের সূচিতে রদবদল এনেছে আইসিসি। আনুষ্ঠানিক বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, সি গ্রুপের সবগুলোই খেলাই যেন মাঠে গড়ায় তাই ত্রিনিদাদ এন্ড টোবাগোতে হতে যাওয়া এই ম্যাচগুলোর সূচি বদলানো হয়েছে।

সি গ্রুপের নতুন সূচি

১৫ জানুয়ারি – জিম্বাবুয়ে বনাম পাপুয়া নিউগিনি (আগে ছিল ২০ জানুয়ারি)
১৭ জানুয়ারি – পাকিস্তান বনাম জিম্বাবুয়ে (আগে ছিল ২২ জানুয়ারি)
১৮ জানুয়ারি – আফগানিস্তান বনাম পাপুয়া নিউগিনি (পরিবর্তিত)
২০ জানুয়ারি – পাকিস্তান বনাম আফগানিস্তান (অপরিবর্তিত)
২২ জানুয়ারি – পাকিস্তান বনাম পাপুয়া নিউগিনি (আগে ছিল ১৫ জানুয়ারি)
২২ জানুয়ারি – আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে (আগে ছিল ১৬ জানুয়ারি)

Check Also

ক্যারিবীয়দের বিপক্ষে ইতিহাস গড়লো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক  :  জয়ের সম্ভাবনা ছিল প্রথম ম্যাচেও। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত বোলিংয়ের সামনে শেষপর্যন্ত মাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x