Home / খেলাধুলা / জোড়া সেঞ্চুরি হাঁকিয়ে ‘প্রমোশন’ পেলেন খাজা

জোড়া সেঞ্চুরি হাঁকিয়ে ‘প্রমোশন’ পেলেন খাজা

স্পোর্টস ডেস্ক  :  প্রায় আড়াই বছর পর টেস্ট ক্রিকেট খেলতে নেমেই জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার উসমান খাজা। সিডনিতে চলতি অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ১৩৭’র পর দ্বিতীয় ১০১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

এ দুইটি সেঞ্চুরিই তিনি করেছিলেন পাঁচ নম্বরে। তবে এর সুবাদে এখন সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে প্রমোশন পেয়ে ইনিংস সূচনার দায়িত্ব পাচ্ছেন খাজা। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া হোবার্ট টেস্টে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিং করবেন তিনি। আর পাঁচ নম্বর পজিশনে ফিরছেন ট্রাভিস হেড।

খাজার এই প্রমোশনের পেছনে বড় ভূমিকা ছিল বাঁহাতি ওপেনার মার্কাস হ্যারিসের টানা ব্যর্থতা। চলতি অ্যাশেজের প্রথম চার ম্যাচে মাত্র ২৫ গড়ে ১৭৯ রান করেছেন হ্যারিস। পঞ্চাশ পেরোতে পেরেছেন মাত্র একবার। তাই শেষ ম্যাচে তাকে একাদশে রাখছে না অস্ট্রেলিয়া।

বোলিং ডিপার্টমেন্ট নিয়ে এখনও নিশ্চিত হতে পারেনি স্বাগতিকরা। অধিনায়ক প্যাট কামিনস জানিয়েছেন, পাঁজরের চোটে ভুগছেন স্কট বোল্যান্ড। চূড়ান্ত ফিটনেস পরীক্ষায় পাস করলে তাকে দেখা যাবে হোবার্ট টেস্টে। অন্যথায় তার জায়গায় ফেরানো হবে ঝাই রিচার্ডসনকে।

Check Also

ক্যারিবীয়দের বিপক্ষে ইতিহাস গড়লো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক  :  জয়ের সম্ভাবনা ছিল প্রথম ম্যাচেও। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত বোলিংয়ের সামনে শেষপর্যন্ত মাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x