Home / আর্ন্তজাতিক / যৌন হয়রানি : সৌদিতে প্রথমবারের মতো দোষী ব্যক্তির নাম প্রকাশ

যৌন হয়রানি : সৌদিতে প্রথমবারের মতো দোষী ব্যক্তির নাম প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক  :   সৌদি আরবে যৌন হয়রানির অভিযোগে দোষী সাব্যস্ত এক ব্যক্তিকে জেল-জরিমানা ছাড়াও জনসমক্ষে তার নাম প্রকাশ করার রায় দেওয়া হয়েছে।

ঐতিহাসিক এ রায় ঘোষণা করেন মদিনার একটি ফৌজদারি আদালত। দেশটিতে যৌন হয়রানির মামলায় অপরাধীর নাম প্রকাশ করার এটিই প্রথম কোনো রায়।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, শাস্তি পাওয়া ব্যক্তির নাম ইয়াসির আল-আরাভি। এক নারীকে অশ্লীল মন্তব্য করে তিনি দোষী সাব্যস্ত হন। তাকে আট মাসের জেল ও এক হাজার ৩৩০ ডলার জরিমানা করা হয়। একই সঙ্গে অনুমতি দেওয়া হয় তার নাম ও অপরাধ জনগণের সামনে প্রকাশের।

খবরে বলা হয়, সৌদি আরবে গত বছর যৌন হয়রানি বিরোধী আইনটি সংশোধন করা হয়। সেখানে বিধান রাখা হয় অপরাধীর নাম এবং শাস্তির বিষয়টি সংবাদপত্রে প্রকাশ করার।

সংশোধিত নতুন আইনে বলা হয়েছে, যৌন হয়রানিতে অভিযুক্ত ব্যক্তি যদি দোষী সাব্যস্ত হন, তাহলে ওই ব্যক্তির নিজ খরচে স্থানীয় সংবাদপত্রে তার নামসহ রায়ের সারাংশ প্রকাশ করা যেতে পারে।

Check Also

আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া। বুধবার দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x