Home / খেলাধুলা / অ্যাশেজ হারের ‘শাস্তি’ আইপিএলে

অ্যাশেজ হারের ‘শাস্তি’ আইপিএলে

স্পোর্টস ডেস্ক  :  আইপিএল খেলতে গিয়ে টেস্ট মিস? ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আর সেটা সহ্য করবে না। মর্যাদার অ্যাশেজ সিরিজে এবার যাচ্ছেতাইভাবে হারের পর টনক নড়েছে ইসিবির। ইংলিশ গণমাধ্যম ‘দ্য টাইমস’-এর খবর, আগামীতে আইপিএলে ইংলিশ ক্রিকেটারদের অংশগ্রহণের ব্যাপারে কড়াকড়ি আরোপ করবে বোর্ড।

গত গ্রীষ্ম মৌসুমে আইপিএলে অংশ নিতে গিয়ে ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেননি। এই ব্যাপারটা টেস্ট ফরমেটে বড় ক্ষতি করে ফেলছে, অবশেষে বুঝতে পারছে ইসিবি।

অ্যাশেজ হারের পর নতুন করে দল গোছানোর কথা ভাবছে তারা। তাই ইসিবির পরিকল্পনা, আসন্ন মৌসুম থেকে ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ সীমিত করার।

গত মৌসুমে ক্রিস ওকস, জস বাটলার, স্যাম কুরান, মঈন আলি এবং জনি বেয়ারস্টো আইপিএলে খেলার জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন। যার প্রভাব পড়েছে এবারের অ্যাশেজে।

ইতিমধ্যে অ্যাশেজ হারের ময়নাতদন্তের জন্য অ্যাশলি জাইলসকে দায়িত্ব দিয়েছে ইসিবি। যেখানে তিনি ব্যর্থতার কারণ এবং উত্তরণের পরামর্শ নিয়ে একটি রিপোর্ট তৈরি করেছেন। ‘দ্য টাইমস’ জানতে পেরেছে, জাইলসের রিপোর্টের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অংশে আছে, ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ সীমিত করা।

Check Also

তবুও সাকিবকে পেতে আশায় মোহামেডান

খেলাধুলা ডেস্ক : শারীরিক ও মানসিকভাবে খেলার মতো অবস্থায় না থাকায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x