Home / অর্থনীতি / ৭ কোম্পানির শেয়ার বিক্রেতা শূন্য

৭ কোম্পানির শেয়ার বিক্রেতা শূন্য

অর্থনীতি ডেস্ক  :  শেয়ারবাজারে তালিকাভুক্ত সাতটি কোম্পানির শেয়ার বিক্রি করার আগ্রহ নেই বিনিয়োগকারীদের। মঙ্গলবার (১১ জানুয়ারি) লেনদেন চলাকালীন ৭ কোম্পানি শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতা শূন্য হয়ে পড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ন্যাশনাল টিউবস, উসমানিয়া গ্লাস, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং করপোরেশন, তিতাস গ্যাস, ইস্টার্ন কেবল ও বসুন্ধরা পেপার।

ন্যাশনাল টিউবস : সোমবার ন্যাশনাল টিউবসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯১.৩০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯২.২০ টাকায়। সর্বশেষ শেয়ার লেনদেন হয়েছে ১০০.৪০ টাকায়।  এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৯.১০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

উসমানিয়া গ্লাস : সোমবার উসমানিয়া গ্লাসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৭.৪০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৮.৯০ টাকায়। সর্বশেষ শেয়ার লেনদেন হয়েছে ৬৩.১০ টাকায়।  এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৫.৭০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : সোমবার ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮২.৬০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯০.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯০.৮০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৮.২০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন : সোমবার বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১৫.৭০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২৩.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১২৭.২০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ১১.৫০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

তিতাস গ্যাস: সোমবার তিতাস গ্যাসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৫.১০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৬.১০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪৯.৬০ টাকায়। এ হিসেবে শেয়ার দর ৪.৫০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।

ইস্টার্ন কেবল : সোমবার ইস্টার্ন কেবলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩৫.৩০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩৭ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১৪৮.৮০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ১৩.৫০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।

বসুন্ধরা পেপার : সোমবার বসুন্ধরা পেপারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬১.৯০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৫ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৬৮ টাকায়।এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৬.১০ টাকা বা ৯.৮৫ শতাংশ বেড়েছে।

Check Also

বাজার মূলধন বেড়েছে ১৭ হাজার কোটি টাকা

অর্থনীতি ডেস্ক  :  দেশের পুঁজিবাজারে গেলো সপ্তাহে সূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে। আলোচ্য সময়ে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x