Home / আর্ন্তজাতিক / কৃষ্ণাঙ্গ যুবক খুনে যুক্তরাষ্ট্রে ৩ শ্বেতাঙ্গের যাবজ্জীবন

কৃষ্ণাঙ্গ যুবক খুনে যুক্তরাষ্ট্রে ৩ শ্বেতাঙ্গের যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্ক  :   যুক্তরাষ্ট্রে চাঞ্চল্যকর আহমদ আরবেরি হত্যা মামলায় তিন শেতাঙ্গের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। খবর সিএনএনের।

স্থানীয় সময় শুক্রবার যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আদালতের বিচারক টিমোথি ওয়ালমসলে এই রায় দেন। রায়ে ট্রাভিস ম্যাকমাইকেল এবং তার বাবা গ্রেগরি ম্যাকমাইকেলকে প্যারোলে মুক্তির সুযোগ ছাড়া আজীবন কারাগারে কাটানোর আদেশ দেওয়া হয়। এছাড়া তাদের প্রতিবেশি উইলিয়াম রোডি ব্রায়ানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। তিনি ৩০ বছর পর প্যারোলে মুক্তি পেতে পারেন, যা দেশটির রাষ্ট্রীয় আইনে হত্যার জন্য অনুমোদিত ন্যূনতম সাজা।

জর্জিয়া অঙ্গরাজ্যে ২০২০ সালের ফেব্রুয়ারিতে মাত্র ২০ ফুট দূর থেকে গুলি করে হত্যা করা হয় কৃষ্ণাঙ্গ আহমদকে। ২৫ বছর বয়সী কৃষাঙ্গ ওই যুবককে হত্যার পর ব্যাপক সমালোচনা, বিক্ষোভ ও প্রতিবাদ হয়। বিচারক টিমোথি ওয়মসলেই বলেন, হত্যাকারীরা আইন নিজের হাতে তুলে নিয়েছিল।

রায় ঘোষণার সময় আরবেরির আত্মীয়রা বিচারককে তিনজনের প্রতি কোনো দয়া না দেখানো অনুরোধ করেন। অপরদিকে আসামিদের আইনজীবীরা বলেছিলেন যে তিনজনের কেউই আরবেরিকে স্বেচ্ছায় হত্যা করেনি।

আসামিপক্ষের আইনজীবীরা জানিয়েছে যে তারা এই সাজার বিরুদ্ধে আপিল করবেন।

Check Also

আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে রাশিয়া। বুধবার দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x