Home / অর্থনীতি / টানা ৪ কার্যদিবস শেয়ারবাজারে সূচকের উত্থান

টানা ৪ কার্যদিবস শেয়ারবাজারে সূচকের উত্থান

অর্থনীতি ডেস্ক  :  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এই নিয়ে টানা ৪ কার্যদিবস শেয়ারবাজারে সূচকের উত্থানে লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে। তবে এদিন শেয়ারবাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৯৮৭.৪৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৪৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৭২.১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২৬০৩.০৮ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে বেড়েছে ১৬৪টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি শেয়ার দর। ডিএসইতে এদিন ১ হাজার ৬৮০ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ২৬৬ কোটি টাকার বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১০৮.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৩১৫.৭৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৭৭.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫০৪.৫৫ পয়েন্টে এবং সিএসআই সূচক ১১.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৫.১২ পয়েন্টে।

বৃহস্পতিবার সিএসইতে ৩০৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত আছে ৩৫টির। দিন শেষে সিএসইতে ৪১ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২ কোটি টাকা কম।

Check Also

প্রথম ঘণ্টায় লেনদেন ছাড়াল ৩শ কোটি টাকা

অর্থনীতি ডেস্ক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবসে বৃহস্পতিবার (১০ মার্চ) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x