Home / জাতীয় / করোনায় ২৪ ঘণ্টায় ৭ মৃত্যু, শনাক্ত হাজার ছাড়ালো

করোনায় ২৪ ঘণ্টায় ৭ মৃত্যু, শনাক্ত হাজার ছাড়ালো

ঢাকার ডাক ডেস্ক  :    দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার ও মৃত্যু বেড়েই চলেছে। সর্বশেষ গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫ জন পুরুষ ২ জন নারী। এই ৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৬ জন ও বেসরকরি হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৯৭ জনে। এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১৪০ জন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫২টি ল্যাবরেটরিতে ২৩ হাজার ৬২৯টি নমুনা সংগ্রহ ও ২৩ হাজার ৪৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৬ লাখ ১০ হাজার ৩৩৬টিতে।

নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ১৪০ জন রোগী শনাক্ত হয়। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

দেশে ২৪ ঘণ্টায় ১৯৬ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জনে। সুুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ।

সর্বশেষ মৃত ৭ জনের মধ্যে পঞ্চাশোর্ধ্ব ২জন, ষাটোর্ধ্ব চারজন এবং ১ জন সত্তরোর্ধ্ব। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১ জন, চট্টগ্রামে ৪ জন, রাজশাহীতে ১ জন এবং রংপুর বিভাগে ১ জনের মৃত্যু হয়।

Check Also

বাংলাদেশে চীনের কোনো ঋণের ফাঁদ নেই : রাষ্ট্রদূত

ঢাকার ডাক ডেস্ক :  বাংলাদেশ চীনের কোনো ঋণের ফাঁদে নেই বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x