Home / জাতীয় / লঞ্চে আগুন : দগ্ধদের খোঁজ নিতে বার্ন ইন্সটিটিউটে নৌপ্রতিমন্ত্রী

লঞ্চে আগুন : দগ্ধদের খোঁজ নিতে বার্ন ইন্সটিটিউটে নৌপ্রতিমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক  :    ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী লঞ্চ এম ভি অভিযান-১০-এ আগুনে দগ্ধদের খোঁজ নিতে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার সকালে বার্ন ইন্সটিটিউট পরিদর্শনে গিয়ে দগ্ধদের চিকিৎসার খোঁজখবর নেন তিনি। এ সময় তিনি দ্রুত তাদের আরোগ‍্য কামনা করেন।

লঞ্চে আগুন লাগার ওই ঘটনায় ২১ জন শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তি হন। তাদের মধ্যে তিনজন মারা যান। এছাড়া সুস্থ হয়ে ফিরে গেছেন পাঁচজন। এখনো ১৩ জন চিকিৎসাধীন আছেন।

দগ্ধদের মধ্যে ৭০২ নং ওয়ার্ডে চারজন, ৭০১ নং ওয়ার্ডে একজন, ৯০১ নং ওয়ার্ডে একজন; ৮০২ নং ওয়ার্ডে দুইজন, ৬০২ নং ওয়ার্ডে দুইজন এবং আইসিইউতে তিনজন ভর্তি আছেন।

প্রতিমন্ত্রীর সঙ্গে বার্ন ইন্সটিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন, পরিচালক ডা. আবুল কালাম এবং বিআইডব্লিউটিএ’র চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

গত ২৪ ডিসেম্বর মধ‍্যরাতে এম ভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। খবর পেয়ে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ সেদিন সকালে ঢাকা থেকে সড়কপথে ঘটনাস্থলে যান। প্রথমে তিনি বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ঝালকাঠি হাসপাতালে দগ্ধদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ নেন। পরে বিকালে পুড়ে যাওয়া লঞ্চটি পরিদর্শন করেন। সেদিন রাতে ঢাকায় পৌঁছে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ নেন।

Check Also

বাংলাদেশে চীনের কোনো ঋণের ফাঁদ নেই : রাষ্ট্রদূত

ঢাকার ডাক ডেস্ক :  বাংলাদেশ চীনের কোনো ঋণের ফাঁদে নেই বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x