Breaking News
Home / আর্ন্তজাতিক / করোনা আক্রান্ত হলেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী

করোনা আক্রান্ত হলেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক  :   যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তার মৃদু উপসর্গ রয়েছে বলে জানা গেছে। দেশটিতে করোনার নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ার পরপরই প্রতিরক্ষা মন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলো। খবর আল-জাজিরার।

দেশটির প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন প্রধান এক বিবৃতিতে জানিয়েছেন, তার মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতেই আগামী পাঁচ দিন কোয়ারেন্টাইনে থাকবেন তিনি।

অস্টিন জানিয়েছেন, তিনি করোনা টিকার ডোজ সম্পন্ন করেছেন এবং বুস্টার ডোজও নিয়েছেন। তিনি অন্যদেরকেও বুস্টার ডোজ নেওয়ারও আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, গত ২১ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সংস্পর্শে যান তিনি। এর আগে করোনা টেস্টে তার নেগেটিভ রিপোর্ট আসে।

বিবৃতিতে তিনি আরও বলেছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং গুরুত্বপূর্ণ মিটিংয়ে তিনি ভার্চুয়ালি অংশ নেবেন।

পেন্টাগন গত সপ্তাহ থেকে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ার ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক করে দেয়। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর জন্য করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়।

অস্টিন হলেন সর্বশেষ যুক্তরাষ্ট্রের শীর্ষ ব্যক্তি, যিনি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর আগে প্রেসিডেন্ট বাইডেনের প্রেস সেক্রেটারি জেন সাকিসহ আরও বেশ কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হন।

Check Also

চীনা পর্যটকদের ভিসা স্থগিত করল ভারত

     আন্তর্জাতিক ডেস্ক : চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থীদের ফেরার অনুমতি না দেওয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x