Home / শিক্ষা / এসএসসিতে খারাপ করার ভয়ে পালানো ছাত্র পেল জিপিএ-৫

এসএসসিতে খারাপ করার ভয়ে পালানো ছাত্র পেল জিপিএ-৫

ঢাকার ডাক ডেস্ক  :    এসএসসিতে একটি বিষয়ে পরীক্ষা ভালো হয়নি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাসিন্দা মো. মোস্তাকিম হকের। সেই থেকে অস্থির তার মন। জিপিএ-৫ পাবে না বলে মানসিকভাবে ভেঙে পড়ে যায় সে। একপর্যায়ে একটি চিরকুট লিখে বাড়ি ছেড়ে নিরুদ্দেশও হয়ে যায়। কিন্তু ফলাফল প্রকাশের পর দেখা গেল সেই মোস্তাকিম জিপিএ-৫ পেয়েছে। তার কয়েকদিন পর রোববার (২ জানুয়ারি) রংপুর থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, মোস্তাকিম চট্টগ্রামের নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র। ওই স্কুল থেকে বিজ্ঞান বিভাগে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তার বাড়ি সীতাকুণ্ড উপজেলায়। পরীক্ষা চলাকালীন সময়ে পদার্থবিজ্ঞান বিষয়ে তার পরীক্ষা ভালো হয়নি। তাই সব পরীক্ষা শেষে ২২ ডিসেম্বর একটি চিরকুট লিখে নিরুদ্দেশ হয়ে যায় মোস্তাকিম।

ওই চিরকুটে লেখা ছিল- ‘আম্মু আমি চলে যাচ্ছি। আমাকে তোমরা ক্ষমা করে দিও। আমার কাছে বাসা ছেড়ে চলে যাওয়া ছাড়া কোনো রাস্তা খোলা ছিল না। রেজাল্ট জানি না কী হবে। তবে এটা নিশ্চিত যে জিপিএ-৫ আসবে না। সব দোষ আমার।’

এ ঘটনার পরদিন মোস্তাকিমের ভাই সীতাকুণ্ড থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সেই জিডির সূত্র ধরে তদন্ত শুরু করে পুলিশ। একপর্যায়ে মোস্তাকিমের হাতে থাকা মোবাইল ফোনের অবস্থান রংপুর এলাকায় নিশ্চিত করা হয়। রোববার তাকে উদ্ধার করে সীতাকুণ্ডের বাড়িতে আনা হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, পরীক্ষায় ফলাফল ভালো হবে না- এই মানসিক চাপে বাড়ি ছাড়ে মোস্তাকিম। বাড়ি ছেড়ে সে রংপুর শহরের একটি হোটেলে চাকরি নেয়। তথ্যপ্রযুক্তির সহায়তায় রোববার তাকে উদ্ধার করা হয়। তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Check Also

আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম

ঢাকার ডাক ডেস্ক  :  একাদশ শ্রেণিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি আগামী ১৯ ফেব্রুয়ারি (শনিবার) শুরু হচ্ছে। ভর্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x