Home / আইন আদালত / দুর্নীতির বিষয়ে কোনো ছাড় নয় : প্রধান বিচারপতি

দুর্নীতির বিষয়ে কোনো ছাড় নয় : প্রধান বিচারপতি

ঢাকার ডাক ডেস্ক  :    দুর্নীতি একটি ক্যানসার। তাই দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থায় কোনো কম্প্রোমাইজ করা হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এছাড়া বিচার বিভাগে কোনো দুষ্টচক্রকে প্রশ্রয় দেওয়া হবে না বলে জানান তিনি।

রবিবার সুপ্রিম কোর্ট আপিল বিভাগের এজলাস কক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব মন্তব্য করেন। সর্বোচ্চ আদালতের ১নং বিচার কক্ষে অনুষ্ঠানের আয়োজন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বিচার বিভাগের দুর্নীতি নিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি ক্যান্সারের মতো। আঙ্গুলে ক্যান্সার হলে যেমন কেটে ফেলতে হয়, দুর্নীতিও তেমনি। দুর্নীতির বিষয়ে নো কম্প্রোমাইজ।

‘দুর্নীতির ব্যাপারে আমি কোনো কপ্রোমাইজ করবো না। কোনো রকম দুর্নীতি হলে আমি সঙ্গে সঙ্গে স্টাফ, অফিসার যেই হোক না কেন সাসপেন্ড করবো।’-বলেন হাসান ফয়েজ।

সংবর্ধনা অনুষ্ঠানে বিচার বিভাগের সমস্যা চিহ্নিত করে তা দূর করতে পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন নবনিযুক্ত প্রধান বিচারপতি। আর এ কাজে বিচার বিভাগকে সহযোগিতা করতে রাষ্ট্রের সকল বিভাগের প্রতি আহ্বান জানান তিনি।

মামলার জট কমানো, বিচার বিভাগ থেকে দুর্নীতি দুর করা, বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় কাজ করার কথা ব্যক্ত করেন প্রধান বিচারপতি।

এর আগে রীতি অনুসারে প্রধান বিচারপতিকে সংবর্ধনা প্রদান করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সংবর্ধনা শেষে বক্তব্য দেন হাসান ফয়েজ।

গত ৩০ ডিসেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরে রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

পরদিন দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন হাসান ফয়েজ সিদ্দিকী। বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান।

Check Also

বাংলাদেশে চীনের কোনো ঋণের ফাঁদ নেই : রাষ্ট্রদূত

ঢাকার ডাক ডেস্ক :  বাংলাদেশ চীনের কোনো ঋণের ফাঁদে নেই বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x