Home / বিনোদন / অ্যামাজন প্রাইমে সেরা সিনেমা ‘শেরশাহ’, দেখেছেন ২১০ দেশের দর্শক

অ্যামাজন প্রাইমে সেরা সিনেমা ‘শেরশাহ’, দেখেছেন ২১০ দেশের দর্শক

বিনোদন ডেস্ক  :   ভারতীয় সৈনিক ক্যাপ্টেন বিক্রম বাত্রা। তার জীবন এবং বীরত্বপূর্ণ গল্প নিয়ে নির্মিত যুদ্ধভিত্তিক সিনেমা ‘শেরশাহ’। বলিউডে এই সিনেমাটি গেল বছরের সেরাদের সেরা। গল্প, সংলাপ, নির্মাণ, অভিনয়, গান; সবকিছুতেই মুন্সিয়ানা দেখিয়েছে এই সিনেমা।

স্বাভাবিকভাবেই বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা হিন্দি সিনেমার দর্শকরা লুফে নিয়েছেন সিনেমাটি। আর সবার নজর কেড়েছেন ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি।

মহামারির কথা চিন্তা করে ২০২১ সালের আগস্টে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পায় ‘শেরশাহ’। মুক্তির পর থেকেই সফলতা পায় সিনেমাটি। দর্শকের পছন্দের তালিকার শীর্ষে উঠে এসেছে।

অ্যামাজন প্রাইম ভিডিওর তথ্য মতে, ২০২১ সালে ‘শেরশাহ’ ছিল তাদের প্লাটফর্মে সর্বাধিক দেখা সিনেমা। ভারতের ৪১০০টি শহরে ও বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলের মানুষ ‘শেরশাহ’ দেখেছেন।

অ্যামাজন প্রাইমে সর্বাধিক দেখা সিনেমা হওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে অ্যামাজন প্রাইম ভিডিও পরিচালক এবং প্রধান বিজয় সূব্রামানিয়াম বলেন, ‘আমরা সর্বোপরি ভালো গল্পকে প্রাধান্য দিয়ে থাকে। ‘শেরশাহ’র অসাধারণ সফলতা আমাদের আরও শক্তিশালী করেছে। কার্গিল যুদ্ধের সময় সাহসী ক্যাপ্টেন বিক্রম বাত্রা এবং ভারতীয় সেনাবাহিনীর অনুপ্রেরণামূলক গল্প দূর-দূরান্তের দর্শকদের সামনে তুলে ধরা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। ‘শেরশাহ’ চারদিক থেকে আমাদের জন্য অভূতপূর্ব ভালোবাসা এবং সাফল্য বয়ে এনেছে।’

আইএমডিবি থেকেও ৮.৯ রেটিং পেয়ে ভারতের সবচেয়ে জনপ্রিয় সিনেমাও হয়ে উঠেছে এটি। ডিজিটাল প্ল্যাটফর্মে অসাধারণ সাফল্য পেয়েছে সিদ্ধার্থের ‘শেরশাহ’। কাহিনীর জন্য হয়েছে প্রশংসিত।

অনেকে মনে করছেন গান ও ছবিটির গল্প সবাইকে আকৃষ্ট করেছে। ‘রাতে লামবিয়া’, ‘রাঞ্জা’, ‘মন ভরিয়া’র মতো গান দিয়ে দর্শকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি। দর্শকের ভালবাসায় এ ছবির গানের অ্যালবামটি ইউটিউবে ১ বিলিয়ন ভিউ পেয়েছে!

ছবিতে অভিনয় দিয়ে সবেচেয়ে বেশি প্রশংসিত হয়েছেন সিদ্ধার্থ মালহোত্রা। ক্যাপ্টেন বিক্রম বাত্রার চরিত্রে অভিনয় তার ক্যারিয়ারকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে বলে মনে করা হচ্ছে। সেইসঙ্গে পর্দায় কিয়ারা আদভানির সাথে তার রসায়ন ছিল চমৎকার। তাদের রসায়ন দুজনকেই পর্দার প্রিয় জুটির মধ্যে একটি করে তুলেছে।

শেরশাহ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে ধর্মা প্রোডাকশন ও কাশ এন্টারটেইনমেন্ট। কিয়ারা ও সিদ্ধার্থ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শিব পন্ডিত, রাজ অর্জুন, প্রণয় পাচৌরি, হিমাংশু অশোক মালহোত্রা, নিকিতিন ধীর, অনিল চরণজিৎ, সাহিল বৈদ, শতাফ ফিগার এবং পবন চোপড়া।

Check Also

ছোটবেলায় বাবাকে পাশে পাননি আলিয়া ভাট

বিনোদন ডেস্ক : আলিয়া ভাটের এবারের জন্মদিনটা বেশ ভালো সময়ে পড়েছে। বক্স অফিসে দাপট দেখাচ্ছে গাঙ্গুবাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x