Breaking News
Home / সারা বাংলা / হিলি স্থলবন্দরে ১৮৯ কোটি টাকা রাজস্ব আদায়

হিলি স্থলবন্দরে ১৮৯ কোটি টাকা রাজস্ব আদায়

দিনাজপুর প্রতিনিধি  :  দিনাজপুরের হিলি স্থলবন্দরে চলতি ২০২১-২২ অর্থ বছরের গত ৬ মাসে রাজস্ব আদায় হয়েছে ১৮৯ কোটি ২০ লাখ টাকা। রাজস্ব বোর্ডের (এনবিআর) বেঁধে দেওয়া রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ২২৭ কোটি ৮২ লাখ টাকা। রাজস্ব ঘাটতি রয়েছে এই এ বন্দরে। রাজস্ব বাড়ানোর লক্ষে কাজ করে যাচ্ছে এখানকার কাস্টমস।

শনিবার (১ জানুয়ারি) সকালে বিষয়টি জানিয়েছেন হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নুরুল আলম খান।

তিনি বলেন, চলতি ২০২১-২২ অর্থ বছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ২২৭ কোটি ৮২ লাখ টাকা, আদায় হয়েছে ১৮৯ কোটি ২০ লাখ টাকা। হিলি স্থলবন্দরে সরকারি রাজস্ব বাড়ানোর লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। এই বন্দরে ব্যবসায়ীদের সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করেছি। আশা করছি নতুন বছরের শুরু থেকে এ বন্দরের রাজস্ব বাড়বে।

হিলি কাস্টমস সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থ বছরের জুলাই মাসে হিলি কাস্টমসে রাজস্ব আদায় হয়েছে ৩৩ কোটি ৫৮ লাখ টাকা। আগস্ট মাসে রাজস্ব আদায় হয়েছে ২৬ কোটি ৬৯ লাখ টাকা। সেপ্টেম্বরে আদায় হয়েছে ৩৫ কোটি ১৯ লাখ টাকা। অক্টোবর মাসে আদায় হয়েছে ৩৪ কোটি ৩১ লাখ টাকা। নভেম্বরে আদায় হয়েছে ৩২ কোটি ৫৪ লাখ টাকা। এবং ২৬ কোটি ৮৯ লাখ টাকা আদায় হয়েছে ডিসেম্বর মাসে।

গত ২০২০-২১ অর্থ বছরে হিলি কাস্টমসের রাজস্ব আদায় ছিলো ৩৯৯ কোটি টাকা।

Check Also

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন বাংলাদেশ, তার কন্যা দিলেন পদ্মা সেতু : চাঁদপুরে পদ্মাসেতু উদ্বোধন কালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

মাসুদ রানা : পদ্মা‌ সেতুর উ‌দ্বোধন উপল‌ক্ষ্যে চাঁদপু‌রে ছিল উৎস‌বের আ‌মেজ। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x