Breaking News
Home / আর্ন্তজাতিক / পশ্চিমবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ

পশ্চিমবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক  :   ভারতের পশ্চিমবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। চার দিনের ব্যবধানে শুক্রবার রাজ্যটিতে দৈনিক সংক্রমণ দুই শতাধিক থেকে তিন হাজার ৫০০ এর কাছাকাছি চলে গেছে।

গত সোমবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৯। বাড়তে বাড়তে শুক্রবার তা তিন হাজার ছাড়িয়েছে।

শুক্রবার স্বাস্থ্য দফতর প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা তিন হাজার ৪৫১। এটি মঙ্গলবারের সংখ্যার তিন গুণেরও বেশি। রাজ্যে এদিন দৈনিক সংক্রমণের হার ৮ দশমিক ৪৬ শতাংশ, যা বুধবারের থেকে ৩ শতাংশ বেশি।

রাজ্যের রাজধানীতেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত সোমবার কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২০৪। বৃহস্পতিবার তা বেড়ে হয়েছিল এক হাজার ৯০। শুক্রবার আক্রান্ত হয়েছেন এক হাজার ৯৫৪ জন।

কলকাতা আশপাশের জেলাগুলোতেও পরিস্থিতি উদ্বেগজনক। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছিলেন ৩১৫ জন। শুক্রবার সংক্রমিতের সংখ্যা ছিল ৪৯৬। দক্ষিণ ২৪ পরগনায় বৃহস্পতিবারই দৈনিক আক্রান্ত ১০০ ছাড়িয়েছিল। শুক্রবার হুগলি ছাড়াল ১০০ এর গণ্ডি। এই দুই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন যথাক্রমে ১২৬ জন ও ১১৮ জন। হাওড়াতেও এক ধাক্কায় দৈনিক আক্রান্ত বেড়ে দাঁড়াল ২৯৮। আরও বাড়ল পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, নদিয়া ও বীরভূমে। উত্তরবঙ্গের মালদহেও দৈনিক আক্রান্তের সংখ্যা বড় লাফ দিয়ে ৬০ এ পৌঁছেছে।

বুলেটিনে ওমিক্রনের আক্রান্তের উল্লেখ না থাকলেও স্বাস্থ্য দফতর সূত্র জানিয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৬ জন কোভিডের নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত। বুধবার পর্যন্ত সংখ্যাটা ছিল ১১। বৃহস্পতিবার আরও পাঁচ জনের শরীরে মিলেছে ওমিক্রন।

Check Also

চীনা পর্যটকদের ভিসা স্থগিত করল ভারত

     আন্তর্জাতিক ডেস্ক : চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থীদের ফেরার অনুমতি না দেওয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x