Breaking News
Home / আইন আদালত / খুব মিস করবো, সাংবাদিকদের প্রধান বিচারপতি

খুব মিস করবো, সাংবাদিকদের প্রধান বিচারপতি

ঢাকার ডাক ডেস্ক  :    অবসরে গিয়ে সাংবাদিকদের খুব মিস করবেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। নিজে সাংবাদিক ছিলেন, সে কথা আবারও জানালেন তিনি।

বিচারিক কর্মজীবনের শেষ দিনে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সুপ্রিম কোর্টে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এই কর্নারে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বেশকিছু বই প্রাধান্য পেয়েছে।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন প্রধান বিচারপতি। তিনি বলেন, বিচারপতি যারা আসবেন (পরবর্তী বিচারপতির দায়িত্বে) মুক্তিযুদ্ধ সম্পর্কে তাদের ভালো জ্ঞান থাকা দরকার। অনেক রায়ের মধ্যে হয়তো মুক্তিযুদ্ধ সম্পর্কে লিখতে হবে। এই লাইব্রেরি তাদের রায় লেখার জন্য সহায়ক হবে। কারণ এখানে এমন সব বই রাখা আছে, মুক্তিযুদ্ধ সম্পর্কে কোনো রায় যখন হবে তখন পরিপূর্ণভাবে লিখতে পারবে।

আরেক প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি বলেন, আপনারা আমাকে আপন মনে করে অনেক বেশি লিখেছেন। আমি এটা অনুভব করেছি। অনেক সময় রাতে ঘুমাতে পারিনি। আমারও সাংবাদিকতার কার্ড ছিল (এক সময়ে সাংবাদিকতা পেশায় যুক্ত ছিলেন তিনি)। তাই অবসরে গিয়ে সাংবাদিকদের খুব মিস করবেন বলেও জানিয়েছেন তিনি।

এসময় আপিল ও হাইকোর্ট বিভাগের কয়েকজন বিচারপতি এবং সুপ্রিম কোর্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

বিচারপতি নাজমুল আহাসানের প্রতি শ্রদ্ধা : বসছেন না সুপ্রিম কোর্ট

ঢাকার ডাক ডেস্ক  :  বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x