Home / লাইফস্টাইল / যে ৩ উপাদান ব্যবহারে চুল দ্রুত লম্বা হবে

যে ৩ উপাদান ব্যবহারে চুল দ্রুত লম্বা হবে

লাইফস্টাইল ডেস্ক  :     লম্বা চুলের শখ সব নারীরই আছে। মাথা ভর্তি লম্বা ও ঘন কালো পাওয়ার বাসনা সব নারীর মনেই আছে। তবে অনেকেরই চুল সহজে বাড়ে না। বিভিন্ন প্রসাধনী ব্যবহার করার পরও চুলের স্বাস্থ্য ফেরে না। তবে এজন্য প্রসাধনী নয় বরং ভরসা রাখতে হবে প্রাকৃতিক উপাদানে।

জানেন কি, ৩ উপাদান ব্যবহারেই আপনি পাবেন লম্বা ও ঘন কালো চুল। একইসঙ্গে এসব উপাদান ব্যবহারে চুল পড়া ও খুশকির সমস্যারও সমাধান হবে। জেনে নিন চুল লম্বা করতে কী কী ব্যবহার করবেন-

>> আপেলের বীজ ও ভিনেগারে থাকা পুষ্টি উপাদান চুলকে করে আরও মজবুত। আপেলের বীজের অনেক গুণ। এ ছাড়াও ভিনেগার মাথার ত্বকের আর্দ্রতা ঠিক রাখতে পারে। তাই আপেলের বীজ ছাড়িয়ে তা প্রথমে বেটে নিন।

এরপর সেই বীজের সঙ্গে মিশিয়ে নিন ভিনেগার। এবার এই মিশ্রণ চুলে ব্যবহার করুন। কিছুক্ষণ চুলে রাখুন তারপর শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে নিন। দেখবেন চুল হবে লম্বা ও স্বাস্থ্যোজ্জ্বল।

>> পেঁয়াজের রস চুলের জন্য অনেক উপকারী। এতে এমন অনেক উপকারী উপাদান আছে যা চুল মজবুত করতে সাহায্য করে। পেঁয়াজের রসে থাকা সালফার চুলের গোড়া শক্ত করে। ফলে চুল সহজেই বড় হয়।

এজন্য পেঁয়াজ কেটে নিন, তারপর ব্লেন্ড করে এর রস ছেঁকে চুলের গোড়ায় ব্যবহার করুন। ১৫ মিনিট এই অবস্থায় রেখে ভালো করে শ্যাম্পু করে নিন।

>> চুলের স্বাস্থ্য ভালো রাখতে প্রোটিনের প্রয়োজন। এজন্য ব্যবহার করতে পারেন ডিম। ডিম ফাটিয়ে কুসুম আলাদা করে ফেলুন। এরপর সাদা অংশে মেশান ১ চামচ মধু ও ২ চামচ অলিভ তেল।

এরপর ভালো করে মিশিয়ে চুলে মেখে নিন এই মিশ্রণ। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এই কয়েকটি উপাদান ব্যবহার করেই চুল লম্বা করতে পরবেন।

সূত্র: এনডিটিভি

Check Also

ঘরেই যেভাবে তৈরি করবেন চিকেন মোমো

লাইফস্টাইল ডেস্ক  : বর্তমানে মোমোর জনপ্রিয় অনেক বেড়েছে। তা হোক ভেজিটেবল কিংবা চিকেন! গরম গরম ধোঁয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x