Tuesday , December 6 2022
Breaking News
Home / গণমাধ্যম / প্রেসক্লাবে সাংবাদিক রিয়াজউদ্দিনকে শেষ শ্রদ্ধা

প্রেসক্লাবে সাংবাদিক রিয়াজউদ্দিনকে শেষ শ্রদ্ধা

ঢাকার ডাক ডেস্ক  :    একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রিয়াজউদ্দিনের প্রথম জানাজা জাতীয় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে সেখানে সাংবাদিক ও রাজনৈতিক নেতারা তার কফিনে ফুলেল শ্রদ্ধা জানান।

রবিবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানের নেতৃত্বে রিয়াজউদ্দিনের কফিনে শ্রদ্ধা জানান প্রেসক্লাব নেতারা। এছাড়া সাংবাদিকদের বিভিন্ন সংগঠনও প্রবীণ এই সাংবাদিকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

রিয়াজউদ্দিনের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতারা।

খ্যাতিমান এই সাংবাদিকের জানাজায় অংশ নেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিক নেতারা।

শ্রদ্ধা নিবেদন শেষে রিয়াজউদ্দিনের লাশ নিয়ে যাওয়া হবে তার জন্মস্থান নরসিংদীর মনোহরদী উপজেলার গ্রামের বাড়িতে। সেখানে জোহর নামাজের পর তার দ্বিতীয় জানাজা হবে বলে জানা গেছে।

এরপর আরেক দফা জানাজা হবে রাজধানীর বনানীর বাসভবনে। বাদ আসর সেখানে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে শায়িত করা হবে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রিয়াজউদ্দিন আহমেদ ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। গতকাল শনিবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান এই সাংবাদিক।

দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস এবং দি নিউজ টুডে পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন রিয়াজউদ্দিন আহমেদ। এছাড়া তিনি জাতীয় প্রেসক্লাবের সভাপতি, অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছিলেন।

সাংবাদিকতায় গৌরবময় অবদানের জন্য ১৯৯৩ সালে রিয়াজউদ্দিন আহমেদ একুশে পদক লাভ করেন।

Check Also

সরকার সশস্ত্র বাহিনীর জন্য আধুনিক ও সময়োপযোগী যুদ্ধাস্ত্র সংগ্রহ করছে : প্রধানমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার পেশাদার ও শক্তিশালী সশস্ত্র বাহিনী গড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x