Breaking News
Home / খেলাধুলা / ৪০০ উইকেট পেতে এত দীর্ঘ অপেক্ষা লিয়নের

৪০০ উইকেট পেতে এত দীর্ঘ অপেক্ষা লিয়নের

স্পোর্টস ডেস্ক  :  ৪০০ তম উইকেট তুলে নেয়ার পর নাথান লিয়নকে সতীর্থরা যেভাবে এসে অভিনন্দন জানিয়েছে তাকে, দৃশ্যটা একটু বিস্ময়করই মনে হয়েছে। মিচেল স্টার্ককে দেখা গেছে বারবার লিয়নকে জড়িয়ে ধরছেন, অভিনন্দন জানাচ্ছেন।

কারণ কী? ৪০০তম উইকেট পেয়েছেন, তাই বলে কী এত অভিনন্দন জানাতে হবে? পরে জানা গেলো আসল রহস্য। ৪০০তম উইকেটটি নিতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে নাথান লিয়নকে। দীর্ঘ অপেক্ষার পর যখন কাঙ্খিত সাফল্য এলো, তখনই উদযাপনের মাত্রা এতটা বেশি হলো লিয়ন এবং তার সতীর্থদের।

২০২০ সালের ৬ জানুয়ারি ৩৯০তম উইকেটের দেখা পেয়েছিলেন লিয়ন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিজে ওয়াটলিংকে আউট করে দেখা পান ৩৯০তম উইকেটের। এরপর প্রায় ২ বছর সময় লাগলো বাকি ১০ উইকেট তুলে নিতে।

২০২১ সালের ১৯ জানুয়ারি ভারতের ওয়াশিংটন সুন্দরকে আউট করে দেখা পান ৩৯৯তম উইকেটের। এরপর ৪০০তম উইকেটের দেখা পেতে অপেক্ষা করতে হলো প্রায় ১১ মাস। একটি উইকেট- যে কোনো সময়ই চলে আসবে লিয়নের, এটা ছিল অনুমেয়। কিন্তু ১০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে- তা কী ঘূর্ণাক্ষরেও ভেবেছিলেন তিনি!

লম্বা এই সময়ে অস্ট্রেলিয়াও আর কোনো টেস্ট খেলেনি। করোনা, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি- নানা কারণে দীর্ঘদিন টেস্টের বাইরে ছিল অস্ট্রেলিয়াও।

শেষ পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে এবং ম্যাচের চতুর্থদিন সকালে এসে ডেভিড মালানের উইকেট তুলে নিয়ে তৃতীয় অস্ট্রেলিয়ান বোলার হিসেবে পৌঁছে গেলেন ৪০০তম উইকেট শিকারের গৌরবোজ্জ্বল ক্লাবে।

Check Also

হ্যামিল্টনে নিউ জিল্যান্ডের কাছে ভারতের আত্মসমর্পণ

খেলাধুলা ডেস্ক : ভারতের বিবর্ণ ব্যাটিং পারফরম্যান্স। নিউ জিল্যান্ডের বিপক্ষে সেই চিরচেনা আত্মসমর্পণ। আইসিসি নারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x