Home / সারা বাংলা / “প্রকাশ্যে নৌকায় ভোট হবে”- ব্যাখ্যা দিলেন ইউপি চেয়ারম্যান

“প্রকাশ্যে নৌকায় ভোট হবে”- ব্যাখ্যা দিলেন ইউপি চেয়ারম্যান

টাঙ্গাইল প্রতিনিধি :  নৌকা প্রতিকে প্রকাশ্যে ভোট দিতে বলার বিষয়টি বিভিন্ন পত্রিকায় ভিন্নভাবে প্রকাশ করা হয়েছে বলে মন্তব্য করেছেন টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ (ছোট হাই)। গত রবিবার বিকেলে নিজ এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিষয়টির ব্যাখ্যা দিয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ বলেন, আগামী ২৬ ডিসেম্বর ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। গোহালিয়াবাড়ী ও নিকরাইল ইউনিয়নে আমার বংশের হাজার খানেক লোক আছে। ৩ ডিসেম্বর (শুক্রবার) পাথাইলকান্দি বাজারে ওই ইউনিয়ন আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আমার বংশের কিছু লোকজন নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়। পরে আমি তাদের নিয়ে বাড়ীতে নৌকার পক্ষে মিটিং করি। তারপরও কিছু লোকজন অন্যের প্ররোচনায় নৌকার বিরুদ্ধে কথা বলায় তাদের নিয়ে পাথাইলকান্দি বাজারে মত বিনিময় সভায় তাদের বুঝাই “আমি নৌকার মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছি। আর আমরা বংশের লোক নৌকার বিরোধীতা করাটা শোভা পায় না। এজন্য তাদের শাসনমূলক কড়া কথা বলি। তারা আমার পরিবারের লোকজন, আমার অধিকার থেকেই আমি তাদের শাসন করতে পারি।”

তিনি আরো বলেন, কোন নির্বাচনে আমার বংশের ভাই বা অন্য কেউ যদি কারোর দ্বারা প্ররোচিত হয়ে নৌকার বিরোধীতা করতে চায় তাদের শাসন করার অধিকার আমার আছে। আমি তাদের বলেছি, আমি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছি। তাই আমার বংশে কেউ আওয়ামী লীগের বিরুদ্ধে থাকতে পারে না। তোমরা কারোর কথায় কান দেবে না। আমি আওয়ামী লীগ মানে আমার পরিবার সহ আওয়ামী লীগ। তাই নির্বাচনে প্রয়োজনে সবাইকে দেখিয়ে বুক ফুলিয়ে নৌকায় ভোট দেবে।

চেয়ারম্যান বলেন, আমাকে নিয়ে যারা অপ-প্রচার চালাচ্ছে তারা নির্বাচনের সময় থেকেই বিরুদ্ধাচারন করে যাচ্ছে। তারাই মিডিয়াকে ডেকে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করিয়ে জল ঘোলা করতে চাচ্ছেন। তবে তাদের এই কর্মকা- সফল হবে না। আমি এর তীব্র নিন্দা জানাই।

প্রসঙ্গত, আগামী ডিসেম্বর ২৬ ডিসেম্বর ভুঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়ন পরিষদ নির্বাচন। সেই নির্বাচনী প্রচারনাকে কেন্দ্র করে উপজেলার পাথাইলকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আব্দুল হাইয়ের বংশের কিছু লোকজন নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে নিকরাইল ইউনিয়নের পাথাইকান্দি বাজারে নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন সরকারের নির্বাচনী মত বিনিময় ও প্রতিবাদ সমাবেশ করে। সেই সভায় বক্তব্য রাখেন গোহালিয়াবাড়ি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ। সেখানে নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ায় তার বংশের কিছু লোকজনদের উদ্দেশ্য করে তিনি প্রকাশ্যে নৌকায় ভোট দিতে বলেন।  উল্লেখ্য, গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে জয়ী হোন আব্দুল হাই আকন্দ।

Check Also

কুষ্টিয়ায় একযোগে পুলিশের ৯ পরিদর্শককে রদবদল

কুষ্টিয়া প্রতিনিধি :  কুষ্টিয়া জেলা পুলিশের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ৯ কর্মকর্তাকে একযোগে রদবদল করা হয়েছে। রোববার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x