Home / সারা বাংলা / ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচনী মাঠে সহিংসতা আর নৈরাজ্যের মধ্য দিয়ে শেষ হলো ভোট

ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচনী মাঠে সহিংসতা আর নৈরাজ্যের মধ্য দিয়ে শেষ হলো ভোট

হাসান জাবেদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি  :   তৃতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, বাঞ্ছারামপুর ও সরাইল উপজেলার ৩২টি ইউনিয়নের ৩১৮টি ভোট কেন্দ্রে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। তবে ভোটের শুরুতেই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে কোনো ঝামেলা না হলেও বিভিন্ন ইউনিয়নে সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতি, মারামারিসহ দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

ভোটের শুরুতেই বাঞ্ছারামপুর উপজেলার তেজখালী ইউনিয়ন দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের এক পর্যায় তীর নিক্ষেপ করা হয়। এসময় ছামিরুল (২২) নামে এক যুবকে কপালে তীরবিদ্ধ হয়। এদিকে নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের একটি কেন্দ্রে নৌকা প্রতীকে ওপেন ভোট নেওয়ার জন্য প্রিসাইডিং অফিসারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মুজিবুর রহমান সওদাগরের বিরুদ্ধে।

এ ছাড়া সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের একটি কেন্দ্রে আলাউদ্দিন (২৭) নামে এক যুবক জাল ভোট দিতে গিয়ে ধরা পড়েছেন। তিনি টিঘর গ্রামের হিরা মিয়ার ছেলে। পরে তাকে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।নবীনগরে জালভোট দেয়ার সময় পারভেজ আহমেদ (২০) নামে এক যুবককে আটকের পর ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্ত পারভেজ উপজেলার বড়িকান্দি ইউনিয়নের মুক্তারামপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে।

নির্বাচনী সুত্রে যানা যায়। তৃতীয় ধাপে রোববার (২৮ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলার ৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে সরাইল উপজেলায় ৯টি ইউনিয়ন, নবীনগর উপজেলায় ১৩টি ইউনিয়ন ও বাঞ্ছারামপুর উপজেলায় ১০টি ইউনিয়নসহ মোট ৩২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়ে। বাঞ্ছারামপুরের একটি ইউনিয়নের চেয়ারম্যান ও সকল মেম্বাররা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওই ইউনিয়নটিতে কোনো পদে নির্বাচন হয়নি।

Check Also

নেত্রকোণায় টিটিসি’র উদ্যোগে প্রবাসী কর্মীদের জীবন বীমা বিষয়ক সচেতনতা সভা

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা প্রতিনিধি :   নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-এর উদ্যোগে ২৫ মে সকাল ১১টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x