Home / খেলাধুলা / মানুষের মুখ বন্ধ করতে পারবো না, নিজের কান বন্ধ রাখি : মুমিনুল

মানুষের মুখ বন্ধ করতে পারবো না, নিজের কান বন্ধ রাখি : মুমিনুল

স্পোর্টস ডেস্ক  :  ফরম্যাট বদলেছে, তবে দল একটাই- বাংলাদেশ। পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর এবার সাদা পোশাকের টেস্ট ক্রিকেটে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগে স্বাভাবিকভাবেই ঘুরে ফিরে আসছে টাইগারদের সাম্প্রতিক পারফরম্যান্স।

টেস্টের কথা আলাদাভাবে বিবেচনা না করে, সবমিলিয়ে হিসেব করলে নিজেদের শেষ আটটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিল ভরাডুবি, যেখানে আট ম্যাচে পরাজয়ের সংখ্যাই ছয়টি। এছাড়া শুধু টেস্ট ক্রিকেট বিবেচনা করলেও শেষ ১২ ম্যাচে জয় মাত্র দুইটি, দুইবারই প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

তাই স্বাভাবিকভাবেই মাঠের বাইরের সমালোচনায় বিদ্ধ বাংলাদেশ দল। বিশ্বকাপে হতাশার পর থেকেই মূলত একের পর এক তীর্যক মন্তব্য শুনতে হচ্ছে বাংলাদেশকে। এমনকি খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপনও খোলামেলা সমালোচনা করেছেন দলের ক্রিকেটারদের।

তবে এসবে কান দিতে নারাজ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। তার মতে, এর আগেও এমন পরিস্থিতি দেখেছে বাংলাদেশের ক্রিকেট। যেখান থেকে বের হয়ে আসারও নজির রয়েছে। তাই বাইরের কথায় কান না দিয়ে, নিজেদের কাজে মনোযোগ দেওয়াই শ্রেয় মুমিনুলের কাছে। কেননা মানুষের মুখ বন্ধ করার এখতিয়ার তার নেই।

বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল বলেছেন, ‘দেখুন বাংলাদেশ ক্রিকেটে এমন পরিস্থিতি এবারই প্রথম না। এর আগেও কিন্তু কয়েকবার হয়েছে এমন। আপনারাও জানেন সবসময় এমন অবস্থা থেকেই আমরা বের হয়ে এসেছি।’

তিনি আরও বলেন, ‘এই সময়টায় মানুষ মানসিকভাবে দুর্বল হয়ে থাকে। কারণ এই সময়টায় আমরা বাইরের কথা বেশি শুনি। আমি চেষ্টা করছি যে, সবাই যেন বাইরের কথায় কান না দিয়ে নিজের কাজের প্রতি বেশি মনোযোগ দেয়। আল্টিমেটলি নিজেদের ব্যাক করার জন্য নিজেদের কাজেই মন দেওয়া উচিত। সবাই সেটাই করছে। কারণ আপনি মানুষের মুখ বন্ধ করতে পারবেন না, আমার কাছে মনে হয় যে নিজের কানটা বন্ধ করতে পারবেন। যেটা আমি বিশ্বাস করি।’

Check Also

নিউজিল্যান্ডকে ৫৪০ রানের বিশাল লক্ষ্য দিল ভারত

স্পোর্টস ডেস্ক  :  প্রথম ইনিংসে ৬২ রানে অলআউট হয়েই সর্বনাশ যা করার করে ফেলেছে নিউজিল্যান্ড। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x