Breaking News
Home / সারা বাংলা / ভূঞাপুর নিকরাইল ইউনিয়নের নৌকার মনোনয়ন পেলেন মতিন সরকার

ভূঞাপুর নিকরাইল ইউনিয়নের নৌকার মনোনয়ন পেলেন মতিন সরকার

দাশ পবিত্র, টাঙ্গাইল প্রতিনিধি  :  টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল  ইউনিয়নের নৌকার মনোনয়ন পেলেন মতিন সরকার। নৌকা প্রতিকে মনোনয়ন পাওয়ায় এলাকায় খুশির জোয়ার বয়ে যাচ্ছে।প্রমত্তা যমুনার পাশেই এই ইউনিয়ন। নিকরাইল ইউনিয়ন ইতিহাস নির্ভর একটি ইউনিয়ন। যেখানে জড়িয়ে আছে মুক্তিযুদ্ধের বর্ণিল ইতিহাস।মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকদের দুটি অস্ত্রসহ জাহাজ ইউনিয়নের যমুনা নদীতে মুক্তিযোদ্ধারা ধ্বংস করে।যার ফলে আমাদের স্বাধীনতা পেতে খুব সহজ হয়ে যায়।স্মৃতিস্তম্ভ তৈরীতেও মতিন সরকারের ভুমিকা রয়েছে।গ্রামীণ নৈসর্গিক মনোরম পরিবেশ এই ইউনিয়নটি।

এখানে একটি জাহাজ আকৃতির স্মৃতিস্তম্ভ তৈরী করা হয়।নিকরাইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান  আব্দুল মতিন সরকার। যার জনপ্রিয়তা ঈর্ষনীয়। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই  গ্রামীণ জনপদের অনেক উন্নয়ন করেছেন। এলাকার জনগুরুত্বপূর্ণ রাস্তাকে করেছেন আধুনিক।এছাড়া সরকারী অনুদান সুষম বণ্টনের মধ্য দিয়ে এলাকার মানুষের কাছে সৎ যোগ্য  হিসেবে নিজেকে নিয়েছেন অনন্য উচ্চতায়।ভিজিএফ ভিজিডি চাল গরীবদের মাঝে করেছেন বিতরণ।বয়স্ক ভাতা,প্রতিবন্ধী বাতা,বিধবা ভাতা,মাতৃত্বকালীন ভাতা যথাযোগ্যভাবে  জনগণের মাঝে বিতরণ করেছেন।ইতোমধ্যে কাজের জন্য পুরস্কার হিসেবে পেয়েছেন বিভিন্ন সম্মাননা।

একসময়ের তুখোর ছাত্রলীগের নেতা থেকে বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি,উপজেলা আওয়ামীলীগের সদস্য পদে  রয়েছেন।যার ফলে ইউনিয়ন আওয়ামীলীগ সুসংগঠিত ও সুশৃঙ্খল। এক সময় এই ইউনিয়ন ছিল বিএনপি অধ্যুষিত। মতিন সরকারের সাংগঠনিক মেধা ও রাজনৈতিক প্রজ্ঞার ফলে নিকরাইল ইউনিয়ন আওয়ামীলীগের ঘাঁটি হিসেবে পরিচিত।রাজনীতি করতে গিয়ে জেল জুলুমের শিকার হয়েছেন।অনেক ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে মতিন সরকার আজ নিজেকে সাধারন জনগণ ও আওয়ামীলীগ নেতা কর্মীদের  একজন আস্হার জায়গা হিসেবে তৈরী করেছেন।যখন যেভাবে সাধারন মানুষ ডাক দেয় তাদের পাশে দাঁড়ায়।তাদের দুঃখ দুর্দশার কথা শুনে  সমস্যা দূর করার প্রচেষ্টায় নিজেকে বিলিয়ে দেয়। একজন শিক্ষানুরাগী মতিন সরকার এলাকার সকল প্রতিষ্ঠানে রয়েছে তার অবদান।ব্যক্তি উদ্যোগে উপবৃত্তি চালু করেছেন।যার ফলে শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে।

মনোনয়ন পেয়ে  মতিন সরকার বলেন,  নৌকা প্রতিকে মনোনয়ন পেয়েছি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে অবশ্যই বিজয়ী হবো। কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে,  আমাদের প্রিয় মানুষ  স্হানীয় সংসদ সদস্য তানভির হাসান ছোট মনিরসহ জেলা উপজেলার আওয়ামীলীগের নেতৃবৃন্দকে। তিনি আরোও বলেন,বিজয়ী হয়ে ইউনিয়নের অসমাপ্ত কাজ শেষ করবো এবং নিকরাইল ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়নে পরিণত করবো এমনটাই প্রত্যাশা জানান।

Check Also

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন বাংলাদেশ, তার কন্যা দিলেন পদ্মা সেতু : চাঁদপুরে পদ্মাসেতু উদ্বোধন কালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

মাসুদ রানা : পদ্মা‌ সেতুর উ‌দ্বোধন উপল‌ক্ষ্যে চাঁদপু‌রে ছিল উৎস‌বের আ‌মেজ। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x