Breaking News
Home / জাতীয় / কয়েক মাসের মধ্যে দেশে করোনার টিকা উৎপাদন শুরু

কয়েক মাসের মধ্যে দেশে করোনার টিকা উৎপাদন শুরু

ঢাকার ডাক ডেস্ক  :    আগামী কয়েক মাসের মধ্যে দেশে করোনাভাইরাসের টিকা উৎপাদন শুরু হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, ‘ইনসেপ্টা চায়নার একটি কোম্পানির সঙ্গে আলোচনা করছে। তাদের সঙ্গে টার্ম ও কন্ডিশন চূড়ান্ত হলে ইনসেপ্টা উৎপাদন শুরু করতে পারবে। বেক্সিমকোও টিকা উৎপাদনের কার্যক্রম শুরু করেছে। আশা করছি, আগামী চার থেকে ছয় মাসের মধ্যে আমরা টিকা উৎপাদনের কার্যক্রম শেষ করতে পারবো।’

আগামী মাসে ভারত থেকে টিকা আসা শুরু হবে জানিয়ে বেক্সিমকোর এই কর্ণধার বলেন, আগামী বছরের প্রথম প্রান্তিকের মধ্যে সব টিকা চলে আসবে।

জ্বালানি তেলের দাম বাড়ানো প্রসঙ্গে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, ‘আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য বাড়ছে, তাই দেশে বাজারে বাড়ানো হয়েছে, সরকার আর কত ভর্তুকি দেবে?’ বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমে এলে আস্তে আস্তে দেশেও এর প্রভাব পড়বে বলে মনে করেন তিনি।

আগামী তিন চার বছরের মধ্যে ঢাকার ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট সম্পন্ন হলে ঢাকার পরিবহন খাতে শৃঙ্খলা ফিরবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বিশিষ্ট এই শিল্পপতি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেশে জিডিটাল সিকিউরিটি অ্যাক্টের অপব্যবহার করা ঠিক হবে না। সর্বোপরি এই আইনের একটি বিশেষ ধারাকে টার্গেট করে ব্যবহার করাটাও ঠিক নয়।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউর সভাপতি মুরসালিম নোমানী এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডিআরইউর সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

Check Also

দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮২

ঢ   ঢাকার ডাক ডেস্ক :  সারাদেশে ১৭ মে থেকে ২৪ জুন পর্যন্ত বন্যায় মোট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x