Home / রাজনীতি / রেজা-নুরের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনা হবে : ওবায়দুল কাদের

রেজা-নুরের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনা হবে : ওবায়দুল কাদের

ঢাকার ডাক ডেস্ক  :    টাঙ্গাইলে মজলুম জননেতা মওলানা ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরদের ওপর যারা হামলা করেছেন তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে তার বাসভবনে ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

গতকাল টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলায় আহত হন রেজা কিবরিয়া এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী। হামলার পেছনে ছাত্রলীগকে দায়ী করছে গণঅধিকার পরিষদ।

গতকালের হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। হামলার ব্যাপারে তদন্ত চলছে। জড়িতদের আইনের আওতায় আনা হবে।

ব্রিফিংয়ে আগামীকাল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়েও আলোচনা হবে বলে জানান কাদের।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা বিদ্রোহ করছে এবং বিদ্রোহীদের মদদ দিচ্ছে কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে তাদের ব্যাপারে রিপোর্ট দিতে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ সময় বিএনপিকে নিয়েও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলেছেন, সরকার নাকি গণতন্ত্রকে বিলীন করে ফেলছে। বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, গণতন্ত্রের বিকাশ এবং গণতন্ত্রকে এগিয়ে নিতে রাজনৈতিক দল হিসেবে আপনারা কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন?

গণতন্ত্রের সম্মুখ যাত্রায় পদে পদে যারা বাধা তৈরি করে, তারাই আবার মায়াকান্না করছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, গণতন্ত্রের নামে যারা নির্বাচন বিমুখ, যারা জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী নয়, যারা ক্ষমতায় থাকাকালে ভোটারবিহীন নির্বাচন করে এবং সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টি করে তারাই আবার গণতন্ত্রের কথা বলে!

বিএনপি মহাসচিবের কাছে জানতে চেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে কেন আপনি সংসদে গেলেন না? জনমতকে অসম্মান কে দেখাল- সরকার না আপনারা?

বিএনপি নিশ্চিত হয়েছে জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না সেজন্য তারা দেশের স্থিতিশীল নষ্ট করে ঘোলাপানিতে মাছ শিকার করতে চায় বলে মন্তব্যও করেন কাদের। বলেন, বিএনপি উস্কানি দিয়ে নানা ঘটনা ঘটিয়ে সরকারের উপর দায় চাপাতে চায়।

সাম্প্রতিককালে প্রতিটি অঘটনের সাথে বিএনপি এবং তার সাম্প্রদায়িক দোসররা জড়িত মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, বিএনপিই শীর্ষ পর্যায় থেকে হত্যা, সন্ত্রাসের মদদ দেয়, আওয়ামী লীগ নয়।

বিএনপির রাজনীতি অস্থিরতাপূর্ণ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ অস্থিরতা ক্ষমতা ফিরে পাওয়ার অস্থিরতা। এ অস্থিরতার কারণে বিএনপি ক্রমশ হতাশাগ্রস্ত হয়ে পড়ছে।

Check Also

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৯১

ঢাকার ডাক ডেস্ক  :    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x