Breaking News
Home / সারা বাংলা / চুপাইর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর বিদায় সংবর্ধনা

চুপাইর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর বিদায় সংবর্ধনা

জাকারিয়া আল মামুন, কালীগঞ্জ উপজেলা (গাজীপুর) প্রতিনিধি : চুপাইর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাব আলহাজ্ব মোঃ মাহাবুবুর রহমান খান(ফারুক মাষ্টার) এর বিদায় উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৩১শে অক্টোবর রবিবার, দুপুর ১২টায় স্কুল মাঠে প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। চুপাইর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সম্মানিত সভাপতি জনাব বাবু খগেন্দ দেবনাথ এর সভাপতিত্বে এবং সিনিয়র সহকারী শিক্ষক জনাব মোঃ আলী নেওয়াজ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনাব রেনুকা ইয়াসমিন, প্রধান শিক্ষক চুপাইর বালিকা উচ্চ বিদ্যালয়, জনাব মোঃ শাহাবুদ্দিন আহমেদ, প্রধান শিক্ষক-বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ঢালী হাই স্কুল এন্ড কলেজ, প্রাপ্তন ছাত্র জনাব আলমগীর হোসেন, সহকারী শিক্ষক বেগম রাবেয়া আহমেদ উচ্চ বিদ্যালয়, জনাব নজরুল ইসলাম- সদস্য চুপাইর উচ্চ বিদ্যালয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রথমে ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন মাইমুনা-পরীক্ষার্থী, ওমর ফারুক-১০ শ্রেনী, সাদিয়া আক্তার- ১০।

সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাব আলহাজ্ব মোঃ মাহাবুবুর রহমান খান(ফারুক মাষ্টার) স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীদের পক্ষ থেকে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে স্কুলের সকল শিক্ষক ও ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে জনাব বাবু খগেন্দ দেবনাথ বলেন ৩৬ বৎসর শিক্ষকতার জীবনে মোঃ মাহাবুবুর রহমান খান(ফারুক মাষ্টার)যে অর্জন তা যেন বিফলে না যায়।তিনি একজন শিক্ষক এবং রাজনৈতিক ব্যক্তি। প্রতিষ্ঠানের প্রতি কতটুকু দরদ থাকলে বিদায় বেলায় মানুষ হাউ হাউ করে কাঁদতে পারে তা ফারুক স্যারকে দেখে বোঝা যায়। এই স্কুলকে আজকের অবস্থানে পৌঁছে দিতে মোঃ মাহাবুবুর রহমান খান(ফারুক মাষ্টার)যে প্রচেষ্টা ছিল তা যেন আমরা ভুলে না যায়।

একই সাথে এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা , জমিদানকারী , এবং যাদের রক্ত ঘামের বিনিময়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিলো তাদেরকেও যেন না ভুলি। বঙ্গবন্ধু যখন দেখলেন তাঁর শিক্ষক চাকরি শেষে পেনশন না পেয়ে মাঠে কর্দমাক্ত হয়ে কৃষিকাজ করছেন তখন বঙ্গবন্ধু শিক্ষকের মর্যাদা দিতে তিনি বাংলাদেশের সকল প্রাথমিক বিদ্যালয়গুলোকে সরকারী করণ করে দিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর গৃহশিক্ষকের মর্যাদা দিতে মোস্তফা ফারুখ আহমেদ কে মন্ত্রীত্ব দিয়েছিলেন। আমরাও যেন এভাবেই শিক্ষকের মর্যাদা দিতে পারি এ লক্ষ্যে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন জনাব বাবু খগেন্দ দেবনাথ।

Check Also

নেত্রকোণা পৌর এলাকায় মশক নিধন কার্যকমের উদ্বোধন

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা প্রতিনিধি : নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x