Breaking News
Home / জাতীয় / স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭ নথি গায়েব, থানায় জিডি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭ নথি গায়েব, থানায় জিডি

ঢাকার ডাক ডেস্ক  :    স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ১৭টি নথির কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। এসব নথির বেশিরভাগই মেডিকেল কলেজ ও বিভাগের কেনাকাটা সম্পর্কিত বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নথি খোয়া যাওয়ার বিষয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে মন্ত্রণালয়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষে এ জিডি করেন উপ-সচিব নাদিরা হায়দার। বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার।

তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কিছু ফাইল হারিয়ে যাওয়া নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সাধারণ ডায়েরিটি করা হয়েছে। আমরা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখছি। রবিবার অফিস খুললে কাজ শুরু করবো।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে করা জিডিতে বলা হয়েছে, গত ২৭ অক্টোবর বুধবার অফিস করে নথিগুলো ফাইল কেবিনেটে রাখা হয়। পরদিন দুপুর ১২টায় কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো কেবিনেটের মধ্যে নেই। যে নথিগুলো খোয়া গেছে সেগুলোর সিংহভাগই স্বাস্থ্য শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন মেডিকেল কলেজ ও বিভাগের কেনাকাটা সম্পর্কিত।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের একটি সূত্র থেকে জানা গেছে, ফাইল গায়েবের ঘটনায় বৃহস্পতিবারই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ সুপার মো. কামরুজ্জামানের নেতৃত্বে একটি ইউনিট নিয়ে সচিবালয়ে যান।

Check Also

মাদক রোধে কঠোর হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার: মাদক রোধে কঠোর হতে হবে এবং অপরাধীদের কোনো দলীয় পরিচয় নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x