Home / বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি / মধ‌্যবি‌ত্তের জন‌্য নতুন স্মার্ট‌ফোন আনল ন‌কিয়া

মধ‌্যবি‌ত্তের জন‌্য নতুন স্মার্ট‌ফোন আনল ন‌কিয়া

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    স্মার্ট‌ফোন‌কে সবার হা‌তে তু‌লে দেয়ার জন‌্য সাশ্রয়ী দা‌মের নতুন ফোন অানল ন‌কিয়া। ম‌ডেল ন‌কিয়া সি ৩০।

ন‌কিয়ার এই ফোনে রয়েছে ৬০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি। চলতি বছরের জুলাই মাসেই বিশ্বের বিভিন্ন প্রান্তে এই ফোনটি লঞ্চ করে গিয়েছিল।

নতুন মডেলের এই ফোনে রয়েছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লে। রয়েছে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ১৩ মেগা‌পি‌ক্সের।

৩ ও ৪ জি‌বি র‌্যাম ভার্স‌নে ডিভাইস‌টি অান্তর্জা‌তিক বাজা‌রে পাওয়া যা‌চ্ছে। স্টো‌রেজ মিল‌বে ৩২ ও ৬৪ জি‌বি।

সবুজ এবং সাদা এই দুই কালার ভ্যারিয়্যান্টে ফোনটি পাওয়া যাবে।

এই ফোন চল‌বে অ‌্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।

ন‌কিয়া সি ৩০ ফোনে রয়েছে একটি ৬.৮২ ইঞ্চির এইচ‌ডি ডিস‌প্লে ডিসপ্লে, যার ব্রাইটনেস ৪০০ নিটস পিক এবং এন‌টি‌সি কালার গ্যামুট ৭০% । পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর ইউ‌নিসক প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ৪‌ র‌্যাম এবং ৬৪ জি‌বি স্টো‌রেজের স‌ঙ্গে। এছাড়াও, ফোনে থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ২৫৬ জি‌বি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

অপটিক্সের দিক থেকে এই ফোনে রয়েছে দুটি ক্যামেরা। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১৩ মেগা‌পি‌ক্সেল সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ২ মেগা‌পি‌ক্সে‌লের ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি ৫ মেগা‌পি‌ক্সে‌লের ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে থাকছে ৬০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি। সঙ্গে থাকছে ১০ ওয়া‌টের ফাস্ট চার্জিং সাপোর্ট।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪‌জি এল‌টিই এবং একটি ৩.৫ মি‌লি‌মিটা‌রের হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়্যান্ট লাইট এবং প্রক্সিমিটি সেন্সর। একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সাপোর্ট রয়েছে ফোনটিতে।

Check Also

বৈদ্যুতিক গাড়ি আনছে অপো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো বৈদ্যুতিক গাড়ি তৈরির ঘোষণা দিয়েছে। ২০২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x