Breaking News
Home / ক্যাম্পাস / শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত রাবি

শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত রাবি

ক্যাম্পাস প্রতিনিধি  :  দীর্ঘ দেড় বছর পর সশরীরে ক্লাস শুরু হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাস। বিভিন্ন বিভাগের ক্লাস চলছে। অনেকদিন পর আবারও যেন প্রাণ পেয়েছে বিশ্ববিদ্যালয়ের শ্রেণিগুলো।

সকাল থেকে ক্যাম্পাস পরিদর্শন করছেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু। গত ৩০শে সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিল সভায় ২০শে অক্টোবর ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল সরকারি ছুটি থাকায় আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো ক্লাস।

আগের মতোই ট্রিপ দেয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো। সাধারণ শিক্ষার্থীরা অনেকদিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে দারুণ খুশি। তারাও যেন হাফ ছেড়ে বেঁচেছে।

অনেক বিভাগের পরীক্ষা থাকায় শিক্ষার্থীদের আপাতত ক্লাস বন্ধ রয়েছে। সমাজকর্ম বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী জাহিদুল ইসলাম জানান, অনেক দিন পর ক্যাম্পাস যেন আবার আগের চেহারায় ফিরে এসেছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাস। অনেক ভালো লাগছে।

জাহিদুল ইসলাম বলেন, আমাদের পরীক্ষা রুটিন দিয়ে দেয়ায় এখনো ক্লাস শুরু হয়নি। তবে অনেক বিভাগেরই ক্লাস চলছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সশরীরে ক্লাসে অংশ নিতে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ করোনার টিকা নেয়া থাকতে হবে।

এর আগে গত ১৭ অক্টোবর শিক্ষার্থীদের জন্য হল খুলে দেয় রাবি। স্বাস্থ্যবিধি মেনে আবাসিক শিক্ষার্থীদের ফুল, চকোলেট ও মিষ্টি খাইয়ে বরণ করে নেয় হয়।

সেসময় উপাচার্য বলেন, আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর ক্যাম্পাসে শিক্ষার্থীদের ফেরাতে পেরেছি। শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসে টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে, ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণে রাখা হয়েছে। শিক্ষার্থীদের জন্য ২০ হাজার ৬০০ টিকার বরাদ্দ দিয়েছে রাজশাহী সিটি করপোরেশন।

Check Also

মাদক রোধে কঠোর হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার: মাদক রোধে কঠোর হতে হবে এবং অপরাধীদের কোনো দলীয় পরিচয় নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x